kalerkantho


কলাপাড়ার লোন্দা সেতুর সংযোগ সড়কে ধস

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি   

১৩ মার্চ, ২০১৮ ০০:০০



বর্ষার আগেই কলাপাড়ার লোন্দা সেতুর সংযোগ সড়কের ব্লক ধসে পড়ছে। কোথাও কোথাও ব্লকের নিচের মাটি ও বালু সরে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। গত বর্ষা মৌসুমে সেতুর সংযোগ সড়কের বিভিন্ন পয়েন্টে ধস ও ফাটল সৃষ্টি হওয়ায় সেতু নির্মাণাধীন ঠিকাদারিপ্রতিষ্ঠান এবং এলজিইডি কর্তৃপক্ষে নামে মাত্র সংস্কার করেছে বলে স্থানীয়রা অভিযোগ তুলেছে।

সরেজমিন দেখা গেছে, উপজেলার টিয়াখালী নদীর ওপর নির্মিত লোন্দা সেতুর উত্তর অংশের সংযোগ সড়কের ব্লক ধসে গেছে। কোথাও কোথাও ব্লকের নিচের মাটি ও বালু সরে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। গত বছরের জুনে সেতুটি খুলে দেওয়া হয়। সেতুটির ধানখালী ইউনিয়নের (উত্তর পাশে) অংশের সংযোগ সড়কটি প্রায় ২৫০ ফুট দৈর্ঘের দূরত্ব থেকে সেতুর সঙ্গে মিশেছে। কিন্তু দৈর্ঘ্যের চেয়ে প্রশস্ত ৬০ ফুটের কম হওয়ায় পাদদেশ থেকে দ্রুত খাড়া হওয়ায় সংযোগ সড়কের ব্লক ধসে পড়েছে।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. আব্দুল মান্নান বলেন, ‘ঠিকাদার মো. মহিউদ্দিন মিয়া ব্রিজ মেনটেইনেন্সের আওতায় সংস্কারকাজ করছে। আমি নিজেও দেখেছি ব্রিজের সংযোগ সড়কের ব্লক ধসে গেছে এবং কোথাও কোথাও ব্লকের নিচের মাটি ও বালু সরে যাওয়ায় গর্তের সৃষ্টি হয়েছে।’



মন্তব্য