kalerkantho


বরিশালে চালক পিরোজপুরে কৃষক খুন

বরিশাল অফিস ও পিরোজপুর প্রতিনিধি   

২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বরিশালে গত রবিবার নিখোঁজ ভাড়ায়চালিত মোটরসাইকেলচালক রোমান হোসেনকে (২০) গলা কেটে হত্যা করা হয়েছে। গতকাল সোমবার সকালে বাকেরগঞ্জ উপজেলার খাসেরহাট চর থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। রোমান নলছিটির পুরান বাজারের মাছ ব্যবসায়ী খোজাখালী গ্রামের মো. বাদশার ছেলে। এ ঘটনায় আমানুল্লাহ নামের একজনকে ধরে পুলিশে দিয়েছে স্থানীয় লোকজন।

বাকেরগঞ্জ থানার ওসি মো. মাসুদুজ্জামান জানান, আটক আমানুল্লাহ জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তিনি নলছিটি পৌর এলাকার খোজাখালী গ্রামের মাওলানা আলাউদ্দিনের ছেলে। আলাউদ্দিন সূর্য্যপাশা মাদরাসার শিক্ষক ও খোজাখালী মামুন তালুকদারের বাড়ির জামে মসজিদের ইমাম। গত রবিবার রাতে আমানুল্লাহ ও তাঁর বন্ধু নলছিটির সুবিদপুর গ্রামের যুবক নলছিটি ডিগ্রি কলেজের ছাত্র মো. রোহান (আগে হাটহাজারী মাদরাসার ছাত্র) মিলে রোমানকে গলা কেটে হত্যা করেন। গতকাল ভোরে এলাকাবাসী ধাওয়া দিয়ে আমানুল্লাহকে আটক করলেও রোহান পালিয়ে যান। এ ঘটনায় থানায় হত্যা মামলা প্রক্রিয়াধীন।

জানা গেছে, রবিবার দুপুরে রোমান দুজন যাত্রী নিয়ে নলছিটি থেকে দপদপিয়া যাওয়ার পর নিখোঁজ হন। রোমানের মা-বাবা তাঁর খোঁজ করতে থাকেন। গতকাল সকালে বাকেরগঞ্জের জোলাখালী এলাকা থেকে এক মেম্বার নলছিটি পৌরসভার কাউন্সিলর নূরুল আলম স্বপনকে ফোনে রোমান হত্যাকাণ্ডটির কথা জানান। পরে রোমানের মা-বাবা বাকেরগঞ্জ থানায় গিয়ে লাশ শনাক্ত করেন।

এদিকে নিখোঁজের তিন দিন পর পিরোজপুরের স্বরূপকাঠির বলদিয়া গ্রামের তৈয়বুর রহমানের ছেলে মোহাম্মদ সেলিমের (৪৫) লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল সকালে বলদিয়া ইউনিয়নের কাটাখালী ব্রিজের কাছে তাঁর ভাসমান লাশ পাওয়া যায়। পেশায় কৃষক সেলিমের চার সন্তান রয়েছে। পুলিশ জানায়, লাশের গলায় প্লাস্টিকের দড়ি এবং পেটসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

সহকারী পুলিশ সুপার (নেছারাবাদ সার্কেল) কাজী শাহ নেওয়াজ জানান, সেলিমকে খুন করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। লাশ পিরোজপুর মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন ও তদন্তের মাধ্যমে আসল তথ্য উদ্ঘাটন করা হবে।



মন্তব্য