kalerkantho


কুয়াকাটায় পর্যটকের ঢল

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি   

২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



নতুন বছরকে স্বাগত জানাতে দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার পর্যটকের আগমন ঘটেছে পর্যটনকেন্দ্র কুয়াকাটায়। রবিবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত পর্যটকের ঢল নামে কুয়াকাটায়। পর্যটকের চেয়ে হোটেল-মোটেলের সিট কম হওয়ায় বরিশাল, পটুয়াখালী, বরগুনাসহ আশপাশ থেকে আগন্তুক পর্যটকরা গভীর রাতেই নিজস্ব যানবাহনে করে গন্তব্যে ফিরে যায়।

কুয়াকাটা হোটেল আমনের মালিক মো. জসিম উদ্দিন বাবুল ভূঁইয়া বলেন, নতুন বছরকে স্বাগত জানাতে পর্যটকরা এক সপ্তাহ আগ থেকেই হোটেলের সিট বুকিং দিয়ে রেখেছে। কুয়াকাটার সব হোটেল-মোটেলের একই অবস্থা। রাতে বহু পর্যটক সিট না পেয়ে ফিরে গেছে।

কুয়াকাটার ঝিনুক ও রকমারি স্টেশনারি বিক্রেতা মো. আল আমীন জানান, রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত তেমন পর্যটক বা ক্রেতার উপস্থিতি হয়নি। শেষ বিকেলের দিকে সূর্যাস্তের আগ মুহূর্তে পর্যটকের ঢল নামে কুয়াকাটা সৈকতে। সূর্যাস্তের পর বেচাবিক্রির ধুম পড়ে। সৈকতসংলগ্ন দুই শতাধিক দোকানি পুরোদমে বেচাবিক্রিতে ব্যস্ত হয়ে পড়ে।

খাবার হোটেল মালিক মো. রুহুল আমীন বলেন, ‘রাতে পর্যটকদের খাবার দিতে হিমশিম খেতে হয়েছে। আমার হোটেলে খাবার মান ভালো এবং কম মূল্যে হওয়ায় পর্যটকের আগমন এখানে বেশি। তবে জেলা ও উপজেলা প্রশাসনের নির্দেশে খাবার নির্ধারিত মূল্যেই বিক্রি হচ্ছে।’

কুয়াকাটায় ভ্রমণে আসা পর্যটক মিলন কর্মকার রাজু বলেন, ‘দেশের বিভিন্ন স্থান থেকে লাখো পর্যটকের সঙ্গে আমিও কুয়াকাটায় ভ্রমণে এসেছি।’



মন্তব্য