kalerkantho


পোশাক খাতের ইতিবাচক প্রচারণার আহ্বান মিশন কর্মকর্তাদের

নিজস্ব প্রতিবেদক   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



পোশাক খাতের ইতিবাচক প্রচারণার আহ্বান মিশন কর্মকর্তাদের

বিশ্বের বিভিন্ন মিশনে বাংলাদেশের নতুন নিযুক্ত কর্মকর্তাদের তৈরি পোশাক শিল্পের ভাবমূর্তি বাড়ানো ও অপপ্রচার রোধে কাজ করার আহ্বান জানিয়েছেন তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

গতকাল সোমবার রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ কার্যালয়ে নবনিযুক্ত ইকোনমিক মিনিস্টার, কমার্শিয়াল কাউন্সেলর ও ফার্স্ট সেক্রেটারি (বাণিজ্যিক) কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই আহ্বান জানান। সভায় তৈরি পোশাক শিল্পের রপ্তানি সম্ভাবনা, প্রতিবন্ধকতা ও করণীয় বিষয়ে মতবিনিময় হয়। একই সঙ্গে পোশাকশিল্পের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার বিষয়টি পাওয়ার পয়েন্টে উপস্থাপন করা হয়।

সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে মতবিনিময়সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএমইএ সহসভাপতি মোহাম্মদ নাছির, সংগঠনের পরিচালক মো. মুনির হোসেনসহ অন্য নেতা ও কর্মকর্তারা। বিজিএমইএ সভাপতি বলেন, বাংলাদেশের পোশাক কারখানাগুলো সম্পূর্ণ পরিবেশবান্ধব ও নিরাপদ কর্মপরিবেশের হওয়া সত্ত্বেও বিশ্ববাজারে দেশের পোশাকশিল্পকে নিয়ে নেতিবাচক প্রচারণার মুখে পড়তে হয়। এমনকি বিশ্বমানের পণ্য তৈরি ও কারখানাগুলো শ্রম আইন মেনে চলার পরও পোশাকশিল্প নিয়ে একটি গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছে। তাই পোশাকশিল্পের ভালো দিকগুলো তুলে ধরা এবং এ শিল্পের অপপ্রচারগুলোকে ইতিবাচক প্রচারণায় রূপ দেওয়ার মাধ্যমে দেশের ব্র্যান্ডিংয়ের অনুরোধ জানান তিনি।

মতবিনিময়সভায় উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন জেনেভার (সুইজারল্যান্ড) বাংলাদেশ স্থায়ী মিশনে ইকোনমিক মিনিস্টার, বাংলাদেশ দূতাবাসের বাণিজ্যিক উইং যথাক্রমে বেইজিং (চীন), বার্লিন (জার্মানি), টোকিও (জাপান), মস্কো (রাশিয়া), মাদ্রিদ (স্পেন), ওয়াশিংটন (যুক্তরাষ্ট্র) ও দুবাইয়ের (সংযুক্ত আরব আমিরাত) কমার্শিয়াল কাউন্সেলর ও বাংলাদেশ উপহাইকমিশন কলকাতা (ভারত)-এ প্রথম (বাণিজ্যিক) পদে সদ্য নিয়োগপ্রাপ্ত কর্মকর্তারা।



মন্তব্য