kalerkantho


বসুন্ধরা পেপারের চতুর্থ টিস্যু ইউনিট চালু

১৫তম পেপার উৎপাদন লাইন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০



বসুন্ধরা পেপারের চতুর্থ টিস্যু ইউনিট চালু

বসুন্ধরা হেডকোয়ার্টার-২-এ গতকাল বসুন্ধরা টিস্যুর চতুর্থ ইউনিটের উৎপাদন ও বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। ছবি : কালের কণ্ঠ

দেশের শীর্ষস্থানীয় কাগজ ও টিস্যু উৎপাদনকারী প্রতিষ্ঠান বসুন্ধরা পেপার মিলসের ১৫তম পেপার উৎপাদন লাইনের উদ্বোধন করা হয়েছে। একই সঙ্গে চতুর্থ টিস্যু ইউনিটের বাণিজ্যিক উৎপাদন ও বিতরণ কার্যক্রমও শুরু হয়েছে।

নতুন কারখানায় উৎপাদিত টিস্যু পরিবেশকদের আনুষ্ঠানিকভাবে সরবরাহের মাধ্যমে ইউনিটটির বাণিজ্যিক উৎপাদন ও টিসু পণ্য বিতরণ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।

গতকাল সোমবার বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার-২-এর কার্যালয়ে এক অনুষ্ঠানে এর উদ্বোধন করা হয়।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, নতুন টিস্যু ইউনিটটির উৎপাদন সক্ষমতা বার্ষিক ৩০ হাজার মেট্রিক টন। নতুন ইউনিটটি থেকে টিস্যু পণ্য বাজারে সরবরাহের ফলে প্রতিষ্ঠানটির বার্ষিক আয় প্রায় ৪০০ কোটি টাকা বৃদ্ধির পাশাপাশি বার্ষিক মুনাফার পরিমাণ প্রায় ৩৬ কোটি টাকা বৃদ্ধি পাবে বলে আশা করছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটি প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে প্রাপ্ত অর্থ দ্বারা এই টিস্যু ইউনিটটি স্থাপন করেছে। অস্ট্রিয়ার ‘এন্ডরিজ’ নামক প্রতিষ্ঠান নতুন টিস্যু ইউনিটের মেশিনারিজগুলো সরবরাহ করেছে। পূর্বনির্ধারিত সময়ের আগেই এই নতুন ইউনিটটি স্থাপনের কাজ সম্পন্ন করা সম্ভব হয়েছে বলে জানা গেছে। বসুন্ধরা পেপার মিলসের নতুন টিস্যু ইউনিটের বাণিজ্যিক উৎপাদন এবং তা বাজারজাতকরণের কার্যক্রম শুরু হওয়ার ফলে প্রতিষ্ঠানটির মোট বার্ষিক উৎপাদন সক্ষমতা প্রায় ১.৪৩ লাখ মেট্রিক টনে দাঁড়িয়েছে।



মন্তব্য