kalerkantho


নিরাপদ পানির উপকরণ প্রদর্শনী বৃহস্পতিবার থেকে

নিজস্ব প্রতিবেদক   

২২ অক্টোবর, ২০১৮ ০০:০০



নিরাপদ ও সুপেয় পানির বিভিন্ন উপকরণ নিয়ে আগামী বৃহস্পতিবার থেকে রাজধানীতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘দ্বিতীয় ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৮’ শীর্ষক এক প্রদর্শনী। আগামী ২৫ থেকে ২৭ অক্টোবর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এই প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে।

গতকাল রবিবার রাজধানীর পল্টনে অর্থনৈতিক সাংবাদিকদের সংগঠনের (ইআরএফ) সম্মেলনেকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আয়োজক প্রতিষ্ঠান সেমস গ্লোবাল। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ও মেলা আয়োজনকারী প্রতিষ্ঠান সেমস গ্লোবাল যৌথভাবে এই প্রদর্শনীর আয়োজন করছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এই মেলার উদ্বোধন করবেন। এতে বিশ্বের ৯টি দেশের ৫০টি প্রতিষ্ঠান অংশ নেবে।

প্রদর্শনীর বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন সেমস গ্লোবালের এশিয়া প্যাসিফিক অ্যান্ড ইউএসের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম। সংবাদ সম্মেলনে সেমস বাংলাদেশের কনসালট্যান্ট টিম জাহিদ হোসেন, আরডিএ বগুড়ার পরিচালক ড. আব্দুর রশীদ, সেমস বাংলাদেশের নির্বাহী পরিচালক সৈয়দ তানভীর কামরুল ইসলাম ও হেড অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন আবু নঈম শরীফ উপস্থিত ছিলেন।

মেহেরুন এন ইসলাম জানান, প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও ভারত, চীন, স্পেন, ইতালি, তুরস্ক, ইউএসএ, শ্রীলঙ্কা, থাইল্যান্ডের ভোক্তা এবং উদ্যোক্তারা অংশ নেবেন। এর মাধ্যমে নতুন নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ তৈরি হবে।

প্রতিদিন সকাল সাড়ে ১০ থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীর পাশাপাশি ২৫ অক্টোবর বেলা আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পানির সঠিক ব্যবহার বিষয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হবে। এ ছাড়া পানির অপচয় রোধ বিষয়ে একটি আন্তর্জাতিক কর্মশালা অনুষ্ঠিত হবে আগামী ২৭ অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।



মন্তব্য