kalerkantho


আইসিসিবিতে শুরু হলো পোল্ট্রিশিল্পের প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



আইসিসিবিতে শুরু হলো পোল্ট্রিশিল্পের প্রদর্শনী

আইসিসিবিতে শুরু হওয়া পোল্ট্রি ও লাইভস্টক পণ্যের প্রদর্শনী ঘুরে দেখছেন ক্রেতারা। ছবি : কালের কণ্ঠ

পোল্ট্রি ও লাইভস্টক পণ্যের উদ্ভাবনী পণ্য নিয়ে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে তিন দিনের প্রদর্শনী। আন্তর্জাতিক এই প্রদর্শনীর আয়োজন করেছে এএমবি টারসাস ইভেন্ট গ্রুপ। গতকাল এর উদ্বোধন করেন ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার রাষ্ট্রদূত নূর আশিকিন বিনিত মো. তৈয়ব। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশনের মহাসচিব এম এম খান, কাজী ফার্মস’র ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, এএমবি টারসাস ইভেন্ট গ্রুপের আঞ্চলিক সহসভাপতি রিচার্ড ইউ প্রমুখ।

মালয়েশিয়ার রাষ্ট্রদূত বলেন, এক ছাদের নিচে এ বিশাল আয়োজন ক্রেতা-ভোক্তাদের সময় ও অর্থ দুই সাশ্রয় হবে। এ ছাড়া বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা উদ্যোক্তারা এ মেলায় অংশগ্রহণ করায় এসব দেশের লাইভস্টক পণ্যের গুণগত মান ও প্রতিযোগিতা সক্ষমতা তৈরিতে কার্যকর ভূমিকা রাখবে।

তিনি আরো বলেন, বিশাল জনগোষ্ঠীর এই দেশের লাইভস্টক পণ্যের চাহিদা দিন দিন বাড়ছে। এই অঞ্চলের মানুষের পুষ্টি চাহিদা মেটাতে এই প্রদর্শনী কার্যকর ভূমিকা রাখবে বলেও তিনি মনে করেন।  

প্রদর্শনীতে অংশ নিচ্ছে চীন, ইতালি, জার্মানি, কোরিয়া, ভারত থাইল্যান্ড এবং যুক্তরাষ্ট্রের শতাধিক প্রতিষ্ঠান। প্রদর্শনী চলবে আগামী শনিবার পর্যন্ত।



মন্তব্য