kalerkantho


কসবা বর্ডার হাটে ভারতের ক্রেতা বাড়ানোর দাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



কসবা বর্ডার হাটে ভারতের ক্রেতা বাড়ানোর দাবি

ভারতের নির্দিষ্ট কয়েকজন ক্রেতা আসেন বলে বাংলাদেশের ব্যবসায়ীদের বিক্রি ভালো হয় না। এটিই বড় সমস্যা। এ বিষয়ে এরই মধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। আশা করা হচ্ছে, দুই দেশের উচ্চ পর্যায়ে আলোচনা করে এর আশু সমাধান করা হবে।

ব্রাহ্মণবাড়িয়ার কসবা বর্ডার হাট বিষয়ে সম্প্রতি এক মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামসুজ্জামান এ কথা জানান। কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে বর্ডার হাট ব্যবস্থাপনা কমিটির সঙ্গে বাংলাদেশি ব্যবসায়ীদের নিয়ে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

সভায় আরো বেশি ভারতীয় ক্রেতাকে যেন হাটে প্রবেশের সুযোগ দেওয়া হয় সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য বাংলাদেশের ব্যবসায়ীরা আহ্বান জানান। বিষয়টি বাংলাদেশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে বলে সংশ্লিষ্টরা জানান।

ব্যবসায়ীরা বলেন, ভারতে মাত্র ৮০ জনকে এক বছর মেয়াদি কার্ড দেওয়া হয়েছে। এর মধ্যে সপ্তাহের প্রতি রবিবারের হাটে ১৫-২০ জন আসেন। এতে করে বাংলাদেশের ব্যবসায়ীদের বিক্রি একেবারেই কম হয়। অন্যদিকে স্থায়ী কার্ডের লোকজন বাদেও অতিথি কার্ডের হাজারখানেক বাংলাদেশিকে সেখানে যেতে অনুমতি দেওয়া হয়। যদিও গত দুই সপ্তাহ ধরে অতিথি কার্ড দেওয়া বন্ধ রয়েছে।

ইউএনও হাসিনা ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আনিসুল হক ভূঁইয়া, কসবা থানার ওসি মো. আব্দুল মালেক প্রমুখ। মতবিনিময়কালে বর্ডার হাটের ২৫ ব্যবসায়ী অংশ নেন।



মন্তব্য