kalerkantho


টাওয়ার লাইসেন্সের শর্ত পূরণ

ইডটকো বাংলাদেশকে রবির ২০ শতাংশ শেয়ার হস্তান্তর

বাণিজ্য ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



রবি আজিয়াটা লিমিটেডের মালিকানাধীন ২০ শতাংশ শেয়ার নিয়েছে সমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ। সম্প্রতি সফলভাবে এই শেয়ার হস্তান্তরের মাধ্যমে ইডটকো বাংলাদেশ সম্পূর্ণভাবে ইডটকো গ্রুপের সাবসিডিয়ারিতে পরিণত হবে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বেঁধে দেওয়া অন্যতম একটি শর্ত পূরণ করল ইডটকো।

বিটিআরসির শর্তানুযায়ী কোনো মোবাইল অপারেটর, টাওয়ার কম্পানিগুলোতে শেয়ারহোল্ডার হিসাবে থাকতে পারবে না। তাই এই শেয়ার স্থানান্তরের মাধ্যমে ইডটকো টাওয়ার লাইসেন্সপ্রাপ্তির শর্তাবলি পূরণের পথে আরেক ধাপ এগিয়ে গেল।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত আগস্টে ইডটকো বাংলাদেশ বিটিআরসি কর্তৃক শর্তাধীন টাওয়ার লাইসেন্সপ্রাপ্তির জন্য নির্বাচিত হয়। সেই অনুযায়ী নির্দিষ্ট কিছু শর্তাবলি পূরণ সাপেক্ষে এই লাইসেন্সের মাধ্যমে ইডটকো বাংলাদেশের বিভিন্ন মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানের জন্য মোবাইল টাওয়ার নির্মাণ এবং ব্যবস্থাপনা করতে পারবে।

ইডটকো বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রাহুল চৌধুরী বলেন, ‘আমরা শেয়ার হস্তান্তরপ্রক্রিয়া সুচারুভাবে সম্পন্ন করতে রবি এবং অন্য স্থানীয় অংশীদারদের সঙ্গে একযোগে কাজ করছি। নির্দিষ্ট সময়ের মধ্যে সব শর্ত পূরণে আমরা আশাবাদী। পূর্ণাঙ্গ লাইসেন্সপ্রাপ্তির মাধ্যমে বাংলাদেশের টেলিযোগাযোগ শিল্পকে সেবা দেবার জন্য ইডটকো প্রতিশ্রুতিবদ্ধ।’

ইডটকো বাংলাদেশ ২০১৩ সাল থেকে দেশের টাওয়ার অবকাঠামো শিল্পের অগ্রভাগে রয়েছে। এসব সেবার মধ্যে রয়েছে টাওয়ার লিজিং, কো-লোকেশন, বিল্ড টু সুট, এনার্জি ম্যানেজমেন্ট, ট্রান্সমিশন ও অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্সসহ এন্ড টু এন্ড সলিউশন সেবা। গেটকো ৩০ শতাংশ শেয়ারহোল্ডার ও স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে তাদের সঙ্গে যুক্ত হয়েছে।

 



মন্তব্য