kalerkantho


রূপালী ব্যাংকে গ্রাহক সেবায় শৈথিল্য

বাণিজ্য ডেস্ক   

১৫ জুন, ২০১৮ ০০:০০



রূপালী ব্যাংক উত্তরা মডেল টাউন করপোরেট শাখায় সেবা শৈথিল্যের জন্য গ্রাহক ও ক্যাশিয়ারের মধ্যে এক অপ্রীতিকর অবস্থার সৃষ্টি হয়। গত ১২ জুন শাখায় জনৈক গ্রাহকের জমাকৃত টাকার পরিমাণ নিয়ে গ্রাহক ও ক্যাশিয়ারের মধ্যে ভুল বোঝাবুঝি হয় ও একপর্যায়ে কথা-কাটাকাটি হয়। বিষয়টি ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে এলে ঘটনার পরের দিনই ব্যাংকের এমডি ও জিএম কর্তৃক শাখা পরিদর্শন করা হয়। গ্রাহকের অভিযোগ আমলে নিয়ে  শাখার ব্যবস্থাপককে (ডিজিএম) সাময়িক বরখাস্ত করা হয় এবং এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এক বিজ্ঞপ্তিতে রূপালী ব্যাংকের পক্ষ থেকে এ খবর জানানো হয়।

গ্রাহক অভিযোগ করেন, তিনি ভাউচারসহ এক লাখ ২০ হাজার টাকা ক্যাশ কাউন্টারে জমা দেন। টাকা গণনা করে ক্যাশিয়ার ১০ হাজার টাকা কম আছে এবং আরো ১০ হাজার টাকা জমা দিতে হবে বলে জানান। বিষয়টি নিয়ে উত্তরা মডেল টাউন করপোরেট শাখার ক্যাশিয়ারকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ওই গ্রাহক কয়েক বান্ডিলে ভাগ করে টাকা জমা দেন। আমি গণনা করে এক লাখ ১০ হাজার টাকা বুঝে পাই এবং ক্যাশ বাক্সের অন্যান্য টাকার সঙ্গে মিলিয়ে ফেলি। আমি গ্রাহককে বোঝানোর চেষ্টা করি আমার ভুল হতে পারে তবে, লেনদেন শেষ হওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। সে পর্যন্ত আপনাকে একটু কষ্ট করে অপেক্ষা করতে হবে।

শাখার ব্যবস্থাপক মো. আমিনুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, টাকা জমা দেওয়া নিয়ে গ্রাহকের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়েছিল।

 



মন্তব্য