kalerkantho

সূচক ও লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক   

১৭ মে, ২০১৮ ০০:০০



সপ্তাহের চতুর্থ কার্যদিবস গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯৪ কোটি ৮৬ লাখ টাকা। আর সূচক কমেছে ৩৭ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৩৫৫ কোটি ২৯ লাখ টাকা। আর সূচক কমেছিল ৮ পয়েন্ট। সেই হিসাবে সূচকের সঙ্গে লেনদেনও কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, লেনদেন চালুর পর সূচকের সামান্য উত্থান থাকলেও পরবর্তীতে হ্রাস পেয়েছে। সকাল ১০টা ৩৬ মিনিটের পর শেয়ার বিক্রির চাপে সূচকের পতনও ত্বরান্বিত হয়। তবে পরবর্তীতে শেয়ার কেনার চাপে সূচক বাড়লেও শেষ পর্যন্ত স্থায়ী হয়নি। পতনের মধ্য দিয়ে দিনের লেনদেন শেষ হয়েছ। দিন শেষে সূচক দাঁড়িয়েছে পাঁচ হাজার ৫১১ পয়েন্ট। ডিএস-৩০ মূল্যসূচক ১৬ পয়েন্ট কমে দুই হাজার ৫৫ পয়েন্ট ও ডিএসইএস শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে এক হাজার ২৯১ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া ৩৩৯ কম্পানির মধ্যে দাম বেড়েছে ৭১টির, কমেছে ২২৩টির ও অপরিবর্তিত রয়েছে ৪৫ কম্পানির শেয়ার দাম।

অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ২৩ কোটি পাঁচ লাখ টাকা। আর সূচক কমেছে ৬৫ পয়েন্ট। বুধবার লেনদেন হওয়া ২৩২ কম্পানির মধ্যে দাম বেড়েছে ৫০টির, কমেছে ১৫৭টির আর অপরিবর্তিত রয়েছে ২৫ কম্পানির শেয়ার দাম।

 



মন্তব্য