kalerkantho


বিল বকেয়ায় ১০২৭ চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

১৪ মার্চ, ২০১৮ ০০:০০



বাণিজ্য ডেস্ক

অবৈধভাবে গ্যাস ব্যবহার বা কারচুপি রোধকল্পে তিতাস গ্যাস কম্পানির বিশেষ পরিদর্শন বা সংযোগ বিচ্ছিন্নকরণ কার্যক্রম চলছে। এর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ লাইন সংযোগ বিচ্ছিন্নের অভিযান পরিচালিত হচ্ছে।

গত ফেব্রুয়ারিতে পাঁচটি শিল্প, ১০টি বাণিজ্যিক, পাঁচটি ক্যাপটিভ, ৫৩.৭৪ কিলোমিটার অবৈধ গ্যাস পাইপলাইন, ২০ হাজার ৯৭০টি অবৈধ আবাসিক চুলা এবং গ্যাস বিল বকেয়ার কারণে এক হাজার ২৭টি বৈধ চুলা, পাঁচটি শিল্প, পাঁচটি বাণিজ্যিক, দুটি ক্যাপটিভের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

উল্লিখিত অভিযানগুলোর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অবৈধভাবে গ্যাস ব্যবহার করায় গাজীপুর এলাকায় ২৮ ফেব্রুয়ারি মেসার্স ভার্গো ফার্মার গ্যাস সংযোগ স্থায়ীভাবে বিচ্ছিন্ন করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ভার্গো ফার্মাকে এক লাখ টাকা জরিমানা করেন। অবৈধ গ্যাস বিতরণ লাইন হতে গ্যাস ব্যবহার করায় ১৯ ফেব্রুয়ারি মিরপুর দুয়ারিপাড়া এলাকায় মেসার্স ফুড কর্নার অ্যান্ড রেস্টুরেন্ট ও মেসার্স খান হোটেলের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং হোটেলগুলোকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেব্রুয়ারি মাসে সাভার ও গাজীপুর এলাকার অবৈধ গ্যাস ব্যবহারকারীদের সর্বমোট প্রায় ৬৫ হাজার টাকা জরিমানা করেন।



মন্তব্য