kalerkantho


নারী দিবস উদ্‌যাপন করল এইচএসবিসি বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   

১৩ মার্চ, ২০১৮ ০০:০০



আন্তর্জাতিক নারী দিবস-২০১৮ উদ্‌যাপন করেছে দি হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন লিমিটেড বাংলাদেশ। ‘সেলিব্রেটিং উইমেনহুড’ শীর্ষক এক আয়োজনের মূল প্রতিপাদ্য ছিল ‘প্রেস ফর প্রগ্রেস’ বা ‘আত্মবিশ্বাসের সঙ্গে এগিয়ে যাওয়া’। অনুষ্ঠানে এক প্যানেল আলোচনায় নারী-পুরুষ বিভেদ না করে সবাইকে সমমর্যাদা দিয়ে, মেধার মাধ্যমে প্রকৃত মানুষ হিসেবে কাজ করে একটি সুন্দর পৃথিবী গড়ার তাগিদ দেন আলোচকরা।

গত শনিবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত ওই অনুষ্ঠানে এইচএসবিসি বাংলাদেশের ডেপুটি সিইও এবং করপোরেট ব্যাংকিংপ্রধান মাহবুবউর রহমান, এইচএসবিসি বাংলাদেশের রিটেইল ব্যাংকিংপ্রধান মো. ফায়জুর রহমানসহ এইচএসবিসি বাংলাদেশের গ্রাহক, স্বনামধন্য ও সফল নারী উদ্যোক্তা ও ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাহবুবউর রহমান বলেন, ‘বৈচিত্র্য রয়েছে আমাদের শিকড়ে, যার সুফল পাচ্ছে আমাদের গ্রাহকরা। নারী-পুরুষ সমতায় শুধু শুদ্ধতা নয় বরং এটি ব্যবসায়ে সফলতার একটি অন্যতম চাবিকাঠি।’

মো. ফায়জুর রহমান বলেন, ‘ব্যক্তিগত উত্কর্ষ সাধনে এইচএসবিসি বিশ্বাসী। কারণ এর মাধ্যমে পরিকল্পনায় বৈচিত্র্য আনয়ন তথা প্রকৃত অর্থে ব্যবসায়ের মূল-সংযোজন করা সম্ভব, যেখানে নারী কিংবা পুরুষকে নয়, বরং মেধা ও অর্জনকেই গুরুত্ব দেওয়া হয়।’

সফল নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে প্যানেল আলোচনার পাশাপাশি আয়োজনে আরো ছিল মুনিরা মোর্শেদ মুন্নির আলোকচিত্র প্রদর্শনী, মঞ্চ নাটিকা ‘সুহাসিনীর চলন বাঁকা’ প্রদর্শন ইত্যাদি।



মন্তব্য