kalerkantho


বাংলালিংকের ফোরজি সিলেটে

সিলেট অফিস   

৯ মার্চ, ২০১৮ ০০:০০



বাংলালিংকের ফোরজি সিলেটে

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী গতকাল বাংলালিংকের ফোরজি সেবার উদ্বোধন করেন। ছবি : কালের কণ্ঠ

সিলেট নগরে আনুষ্ঠানিকভাবে ফোরজি সেবা শুরু করেছে বাংলালিংক। গতকাল বৃহস্পতিবার বিকেলে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে বাংলালিংকের উদ্যোগে নগরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

ফোরজি সেবার উদ্বোধন উপলক্ষে গতকাল নগরের একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলালিংক। সংবাদ সম্মেলনে বাংলালিংকের বিভিন্ন সেবা ও ফোরজি সেবার বৈশিষ্ট্য তুলে ধরে বক্তব্য দেন প্রতিষ্ঠানের চিফ কমপ্লায়েন্স অফিসার নুরুল আলম, বি টু বি সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশনের রিজিওনাল ডিরেক্টর সৌমেন মিত্র,  বি টু বি সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশনের আক্টিং রিজিওনাল হেড সৈয়দ মোস্তফা আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফুল হক প্রযুক্তি খাতে নতুন সেবা চালুর জন্য বাংলালিংককে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘ফোরজির মতো উন্নত প্রযুক্তি এখানকার সম্ভাবনার দ্বার উন্মোচিত করতে পারে। প্রবাসীঅধ্যুষিত হওয়ায় এ অঞ্চলে ইন্টারনেটের ব্যবহার তুলনামূলক বেশি। ফোরজি ইন্টারনেটের সেই ব্যবহার আরো বাড়াবে।’ তিনি আরো বলেন, ‘বাংলালিংক স্থানীয় ক্ষেত্রে, বিশেষ করে সিটি করপোরেশনের বিভিন্ন কার্যক্রমে সহযোগিতা করতে পারে। এতে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে কাজ করা হবে, পাশাপাশি বাংলালিংকের আলাদা ভাবমূর্তি তৈরি হবে।’

অনুষ্ঠানে বাংলালিংকের চিফ কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম বলেন, ‘সিলেটের বর্তমান উন্নয়নের গতি ত্বরান্বিত করতে আমরা এ অঞ্চলে প্রযুক্তিগত সেবার ব্যবহার নিশ্চিত করতে চাই। বাংলালিংক এ অঞ্চলের প্রযুক্তিগত উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য সব সময় প্রতিজ্ঞাবদ্ধ। আমি নিশ্চিত যে সিলেটের সামগ্রিক উন্নয়নে ফোরজি একটি বড় ভূমিকা পালন করবে।’

অনুষ্ঠানে জানানো হয়, সরকার থেকে ফোরজি অনুমোদন পাওয়ার পরই ঢাকা, চট্টগ্রামের পাশাপাশি সিলেটের কিছু এলাকায় এই সেবা চালু করে বাংলালিংক। তবে আনুষ্ঠানিকভাবে এবার ঘোষণা দেওয়া হলো এই সেবা কার্যক্রমের। অল্প সময়ের মধ্যে পুরো সিলেট নগরে এবং অচিরেই পুরো সিলেট জেলায় এই সেবা চালু হবে বলে তিনি জানান।



মন্তব্য