kalerkantho


নারী উন্নয়ন মেলায় পণ্য প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক   

৭ মার্চ, ২০১৮ ০০:০০



নারী উদ্যোক্তাদের প্রস্তুতকৃত পণ্যের প্রচার-প্রসারের লক্ষ্যে রাজধানীতে শুরু হয়েছে তিন দিনের নারী উন্নয়ন মেলা। ‘আন্তর্জাতিক নারী দিবস ২০১৮’ উদ্‌যাপন উপলক্ষে এ মেলার আয়োজন করেছে মহিলাবিষয়ক অধিদপ্তর।

ইস্কাটনে মহিলাবিষয়ক অধিপ্তর প্রাঙ্গণে অনুষ্ঠিত এ মেলায় ২৯ জন নারী উদ্যোক্তা অংশ নিচ্ছেন। গতকাল মঙ্গলবার সকালে মেলাটির উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন একই মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তার। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলা ঘুরে দেখা যায়, ঢাকা ও এর আশপাশের জেলা থেকে আগত নারী উদ্যোক্তারা তৈরি পোশাক, হস্তশিল্প, দেশি ফাস্ট ফুডসহ নানা ধরনের ঐতিহ্যবাহী পণ্যের প্রদর্শন করছেন।

ব্যাংকার-এসএমই নারী উদ্যোক্তা সমাবেশ : এদিকে আগামী ৮ মার্চ থেকে শুরু হচ্ছে তিন দিনের ব্যাংকার-এসএমই নারী উদ্যোক্তা সমাবেশ ও পণ্য প্রদর্শনী মেলা-২০১৮। বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে বাংলাদেশ শিশু একাডেমিতে শুরু হতে যাওয়া এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।



মন্তব্য