kalerkantho


অফডকে বাড়তি ফি বাতিল

চট্টগ্রামে কনটেইনার ডিপোর ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৭ মার্চ, ২০১৮ ০০:০০



চট্টগ্রামের বেসরকারি কনটেইনার ডিপোগুলোতে গেট পাস ও পার্কিং ফি আদায়ের সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিচালকের সঙ্গে মালপত্র পরিবহন মালিক-শ্রমিক সংগঠন ও বেসরকারি কনটেইনার ডিপো মালিকদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। ফলে সোমবার থেকে শুরু হওয়া ট্রেইলর মালিকদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এতে চট্টগ্রামে বেসরকারি মালিকানাধীন ১৮টি কনটেইনার ডিপো থেকে পণ্য পরিবহন সেবা আবারও চালু হয়েছে।

বৈঠকে বন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) গোলাম ছরোয়ার, পরিচালক (নিরাপত্তা) লে. কর্নেল আব্দুল গাফফার, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি আকতার হোসেন উপস্থিত ছিলেন।

বৈঠকে সব পক্ষের মতামত ছাড়া কোনো ধরনের ফি আদায় না করারও সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়ে আন্ত জেলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক সুফিউর রহমান টিপু বলেন, ‘সকালে বৈঠকে বেসরকারি কনটেইনার ডিপোগুলোতে পার্কিং ও গেট পাস ফি আদায় না করার সিদ্ধান্ত হওয়ার পর আমরা ধর্মঘট প্রত্যাহার করেছি।’

গত ১ মার্চ থেকে বেসরকারি কনটেইনার ডিপোগুলোতে লোড-আনলোডের জন্য ট্রাক, কাভার্ড ভ্যান, প্রাইমমুভার প্রবেশের সময় গেট পাস ও পার্কিং বাবদ ১৫০ টাকা করে আদায় করা হচ্ছিল। এ ছাড়া কনটেইনার লোড-আনলোডের জন্য ৬০০ থেকে এক হাজার ৩০০ টাকা আদায় করা হচ্ছিল বলে অভিযোগ ছিল পরিবহন মালিক-শ্রমিকদের। এসব অভিযোগ তুলে সোমবার সকাল থেকে কনটেইনার আনা-নেওয়া বন্ধ করে দেন তাঁরা।


মন্তব্য