kalerkantho


পুঁজিবাজারে সূচক কমেছে

নিজস্ব প্রতিবেদক   

৬ মার্চ, ২০১৮ ০০:০০



পুঁজিবাজারে সূচক কমেছে

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল সোমবার মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে ডিএসইতে আগের দিনের চেয়ে সামান্য লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, গতকাল ডিএসইতে ৩৮৯ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে প্রায় ২৬ কোটি ৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৩৬৩ কোটি ৪৩ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৪টি কম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ২০৯টির। আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কম্পানির শেয়ারের দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৪৮ পয়েন্ট কমে ৫ হাজার ৮৩৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৬৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৫২ পয়েন্টে।

অন্যদিকে সিএসইতে ২৬ কোটি ৩০ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৭টি কম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির শেয়ারের দর।



মন্তব্য