kalerkantho


ভিয়েতনামের প্রেসিডেন্টের সঙ্গে এফবিসিসিআই নেতাদের বৈঠক

বাণিজ্য ডেস্ক   

৬ মার্চ, ২০১৮ ০০:০০



ভিয়েতনামের প্রেসিডেন্টের সঙ্গে এফবিসিসিআই নেতাদের বৈঠক

এফবিসিসিআই সভাপতি মো. সফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে গতকাল ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াংয়ের সঙ্গে ঢাকার একটি হোটেলে সাক্ষাৎ করেন ব্যবসায়ী নেতারা

ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াংয়ের সঙ্গে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) নেতারা গতকাল সোমবার ঢাকার এক হোটেলে সাক্ষাৎ করেন। এফবিসিসিআই সভাপতি মো. সফিউল ইসলাম মহিউদ্দিন, সিনিয়র সহসভাপতি শেখ ফজলে ফাহিম এবং সহসভাপতি মো. মুনতাকিম আশরাফ বৈঠকে অংশ নেন। এফবিসিসিআই প্রতিনিধিদলে আরো ছিলেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবুল কাশেম খান, বিজিএমইএ’র সভাপতি সিদ্দিকুর রহমান এবং এফবিসিসিআইয়ের সাবেক সহসভাপতি ও চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম।

উল্লেখ্য, এফবিসিসিআই, ভিয়েতনামের পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রণালয় এবং বাংলাদেশে ভিয়েতনাম দূতাবাস যৌথভাবে আজ সকালে স্থানীয় এক হোটেলে ‘ভিয়েতনাম-বাংলাদেশ বিজনেস ফোরাম’-এর আয়োজন করা হয়েছে। ভিয়েতনামের প্রেসিডেন্ট ফোরামে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। তিন দিনের বাংলাদেশ সফরে আসা ভিয়েতনামের প্রেসিডেন্ট ফোরামে সে দেশের ১০০টি বাণিজ্য প্রতিষ্ঠানের নেতৃত্ব দেবেন। অনুষ্ঠানে বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বাংলাদেশ ও ভিয়েতনামের ব্যবসায়ী নেতাদের মধ্যে আলোচনাপর্বে ভিয়েতনামের পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রী গুয়েন চি ডাং এবং শিল্প ও বাণিজ্য উপমন্ত্রী চাও কুয়োক হাং উপস্থিত থাকবেন। আলোচনাপর্বে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম বক্তব্য দেবেন। ২০১৬-১৭ অর্থবছরে বাংলাদেশ ৬৬.৪৪ মিলিয়ন ডলারের পণ্য ভিয়েতনামে রপ্তানি করে এবং ভিয়েতনাম থেকে ৪১২.২০ মিলিয়ন ডলারের পণ্য আমদানি করে।


মন্তব্য