kalerkantho


রাঁধুনী কীর্তিমতী সম্মাননা পেলেন তিন নারী

নিজস্ব প্রতিবেদক   

৪ মার্চ, ২০১৮ ০০:০০



রাঁধুনী কীর্তিমতী সম্মাননা পেলেন তিন নারী

রাঁধুনী কীর্তিমতী সম্মাননাপ্রাপ্তদের হাতে সম্মাননা স্মারক ক্রেস্ট ও চেক তুলে দেন স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, লেখক আনিসুল হক, মনিরা রহমান, রুনা হক। ছবি : কালের কণ্ঠ

নিজ নিজ ক্ষেত্রে সাফল্যের জন্য তিন কৃতী নারী পেয়েছেন রাঁধুনী কীর্তিমতী সম্মাননা ২০১৭। আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে গতকাল শনিবার রাজধানীর র‌্যাডিসন হোটেলে এ সম্মাননা প্রদান করা হয়। সাংবাদিকতা, সমাজকল্যাণ এবং ব্যবসায় উদ্যোগে অসামান্য অর্জনের জন্য স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড প্রতিবছর এই পুরস্কার দিয়ে আসছে। এ বছর রাঁধুনী কীর্তিমতী সম্মাননা প্রদানের ১২ বছর পূর্ণ হলো। সামাজিক অসংগতি, শিক্ষা, সংস্কৃতি, সামাজিক মূল্যবোধের অবক্ষয়সহ বিভিন্ন বিষয় তুলে ধরতে নিয়মিত প্রতিবেদন লেখার জন্য কুমিল্লার হাসিনা ওহাব, প্রতিবন্ধী ও অসহায় মানুষের পুনর্বাসন ও কর্মসংস্থানে নিরলস কাজ করে পাবনার জাহানারা বেগম বিজলী এবং ময়মনসিংহের প্রায় সাড়ে তিন শ নারীকে আত্মনির্ভরশীল করে তুলতে অভাবনীয় সাফল্য অর্জনকারী আইনুন্নাহার পেয়েছেন ২০১৭ সালের কীর্তিমতী উদ্যোক্তা সম্মাননা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী বলেন, প্রতিদিনই নারীরা এগিয়ে চলেছে। পরীক্ষার ফল প্রকাশ হলে দেখা যায়, অনেক বিষয়ে ছেলেদের চেয়ে মেয়েরা ভালো করছে। কর্মক্ষেত্রে নারীরা দক্ষতার সঙ্গে কাজ করছে। তিনি তিন কীর্তিমতীকে অভিনন্দন জানিয়ে তাঁদের এই অগ্রযাত্রা ভবিষ্যতে আরো অনেক নারীকে উদ্বুদ্ধ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, ইনোভেশন ফর ওয়েলবিয়িং ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মনিরা রহমান, বেসরকারি সংস্থা ফ্রেন্ডশিপের নির্বাহী পরিচালক রুনা খান। এ ছাড়া স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা জাকির ইবনে হাই, ঊর্ধ্বতন বিপণন ব্যবস্থাপক ইমতিয়াজ ফিরোজসহ সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত নারীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রাঁধুনী কীর্তিমতী সম্মাননাপ্রাপ্তদের হাতে সম্মাননা স্মারক ক্রেস্ট ও চেক তুলে দেন আনিসুল হক, মনিরা রহমান, রুনা হক এবং অঞ্জন চৌধুরী।

অনুষ্ঠানে জানানো হয়, সারা দেশের সংবাদকর্মীদের মনোনয়নের ভিত্তিতে একটি নির্বাচক প্যানেল রাঁধুনী কীর্তিমতী সম্মাননাপ্রাপ্তদের নির্বাচন করেন। পুরস্কার বিতরণ শেষে সংগীত পরিবেশন করে জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’। আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় ছিল বিজ্ঞাপনী সংস্থা মিডিয়াকম লিমিটেড।

 


মন্তব্য