kalerkantho


শেষ হলো ভোগ্যপণ্যের মেলা ‘অ্যাম্বিয়েন্ট’

নিজস্ব প্রতিবেদক   

১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



বিশ্বের ভোগ্যপণ্য ভোক্তাদের সবচেয়ে বড় বাণিজ্য মেলা অ্যাম্বিয়েন্ট শেষ হলো। জার্মানির ফ্রাংকফুর্টে গত শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত পাঁচ দিনের এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের উদ্যোক্তারাও অংশগ্রহণ করেন।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান মেলার আয়োজক প্রতিষ্ঠান মেসি ফ্রাংকফুর্ট ঢাকা অফিস। বাণিজ্য মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোহাম্মদ সানোয়ার হোসেইন এমপি মেলা পরিদর্শন করেন। এ সময় রপ্তানি উন্নয়ন ব্যুরোর উপপরিচালক আলমগীর হোসেন মোহাম্মাদ হাসান ইমাম খানও ছিলেন।

অ্যাম্বিয়েন্টে প্রদর্শনীতে বাংলাদেশের ৩১ জন প্রদর্শক তাঁদের বিভিন্ন পণ্য প্রদর্শন করেন। ইপিবির পক্ষ থেকে ১২টি সরাসরি ১৯টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এবারের প্রদর্শনীতে বিশ্বের ১৫৪টি দেশের প্রায় সড়ে চার হাজারের বেশি প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করে।

মুন্নু সিরামিকের ডিএমডি রাশেদ মাইমুনুল ইসলাম বলেন, ‘এই বছর আমরা অ্যাম্বিয়েন্টে উপস্থিতির তিন দশক উদ্যাপন করছি। অ্যাম্বিয়েন্টের অসাধারণ সমর্থন এবং দর্শক ও ক্রেতাদের ইতিবাচক সাড়ার ফলেই আমরা একটি গ্লোবাল ব্র্যান্ড হতে পেরেছি।’ আগামী অ্যাম্বিয়েন্ট অনুষ্ঠিত হবে ২০১৯ সালে।


মন্তব্য