kalerkantho


পোশাকশিল্পের চার প্রদর্শনী আইসিসিবিতে

বাণিজ্য ডেস্ক   

২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



তৈরি পোশাক শিল্পের আধুনিকায়ন এবং উন্নয়নে রাজধানীতে শুরু হচ্ছে এ খাতের চারটি আন্তর্জাতিক প্রদর্শনী। মেশিনারি, ইয়ার্ন অ্যান্ড ফেব্রিকস, গার্মেন্টস অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং এবং প্রিন্টিং মেশিনারিজ অ্যান্ড টেকনোলজি ফর দ্য গার্মেন্টস সেক্টর—এ চারটি প্রদর্শনীতে অংশ নেবে ২৪টি দেশের ৪৫০টি প্রতিষ্ঠান।

আগামী বুধবার প্রধান অতিথি হিসেবে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চার দিনের প্রদর্শনীগুলোর উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল, এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড এবং বাংলাাদেশ গার্মেন্ট অ্যাকসেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ) সম্মিলিতভাবে প্রদর্শনীগুলোর আয়োজন করবে বলে গতকাল রবিবার এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

রাজধানীর একটি হোটেলে আয়োজিত এই সংবাদ সম্মেলনে আয়োজকরা জানায়, পোশাকশিল্পের মেশিনারি এবং এর সহায়ক পণ্যের ১৭তম আন্তর্জাতিক প্রদর্শনী ‘গার্মেন্টেক বাংলাদেশ ২০১৬’; ৯ম ‘ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক সোর্সিং ফেয়ার’ এবং ৯ম ‘গ্যাপেক্সপো’ শীর্ষক চারটি প্রদর্শনী আইসিসিবির ১০টি হলজুড়ে অনুষ্ঠিত হবে, যা চলবে আগামী ২৪ থেকে ২৭ জানুয়ারি।

এবারের প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, দক্ষিণ কোরিয়া, তুরস্ক, ভিয়েতনাম, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, সুইজারল্যান্ড, ফিনল্যান্ড, সুইডেন, থাইল্যান্ড, কলম্বিয়া, মালয়েশিয়া, কানাডা, স্পেন, ফ্রান্স এবং হংকংয়ের ৪৫০ প্রতিষ্ঠান অংশ নেবে।



মন্তব্য