kalerkantho


টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ সিসি মোটরসাইকেল বাজারে

বাণিজ্য ডেস্ক   

১৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ সিসি মোটরসাইকেল বাজারে

টিভিএস নিয়ে এলো অ্যাপাচি আরটিআর ১৬০ সিসি মোটরসাইকেল। গত বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই লঞ্চিং ইভেন্টের উদ্বোধন করেন টিভিএস অটো বাংলাদেশের এমডি জে একরাম হোসেইন। অনুষ্ঠানে টিভিএস অটো বাংলাদেশের সিইও বিপ্লব কুমার রায়সহ অন্য কর্মকর্তারা ছিলেন

তরুণ প্রজন্মের চাহিদা মেটাতে বাংলাদেশে এই প্রথম টিভিএস অটো বাংলাদেশ আনল অ্যাপাচি আরটিআর ১৬০ সিসি মোটরসাইকেল। গত বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই লঞ্চিং ইভেন্টের উদ্বোধন করেন টিভিএস অটো বাংলাদেশের এমডি জে একরাম হোসেইন। অনুষ্ঠানে আরো ছিলেন টিভিএস অটো বাংলাদেশের সিইও বিপ্লব কুমার রায়, বিজনেস হেড মৃগেন ব্যানার্জি, এজিএম মার্কেটিং মো. আশরাফুল হাসান, ন্যাশনাল সেলস ম্যানেজার আতিকুর রহমানসহ প্রতিষ্ঠানের অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রেসিং ট্র্যাক থেকে প্রাপ্ত অভিজ্ঞতা নিয়ে টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০-তে উচ্চমানের আরএন্ডডি-এর নতুন সম্মেলন ঘটানো হয়েছে। মোটরসাইকেলটিতে ১৫৯.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার মোটর যুক্ত করা হয়েছে, যা ১৫.১ এনএম টর্কে ১৫.২ হর্স পাওয়ার শক্তি উৎপাদন করে। স্কয়ার রেস থেকে অনুপ্রাণিত ইঞ্জিনের শর্ট স্ট্রোক সেট আপ নিশ্চিত করে অধিক পিক আপ এবং দেয় দ্রুত গতি। অধিকতর স্বাচ্ছন্দ্যে চালাতে এই ইঞ্জিনটিকে একটি ৫-গুণ গতিসমৃদ্ধ গিয়ার বক্সের সঙ্গে যুক্ত করা হয়েছে। অ্যাপাচি আরটিআর ১৬০-এর হেড ল্যাম্পে সংযুক্ত আধুনিক এলইডি লাইটের উজ্জ্বল আলোকরশ্মি দূরের বস্তুকে স্পষ্ট করে তোলে, যা রাতে ভ্রমণের জন্য খুবই উপকারী এবং নিরাপদ। বাইকটির ব্রেককে আরো আধুনিক করতে এর সামনে ও পেছনে যথাক্রমে ২৭০ মিমি এবং ২০০ মিমি ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। ফলে অ্যাপাচি আরটিআর ১৬০ থামানো এখন আগের চেয়ে আরো বেশি সহজ। মোটরসাইকেলটির সামনের ফর্কের সোনালি রং এবং ট্যাংকের ওপর আঁকা একটি থ্রি ডি লোগো এঁকে দিয়েছে প্রিমিয়াম লুক।  

অ্যাপাচি আরটিআর ১৬০-এর বিক্রয় মূল্য ধরা হয়েছে ১ লাখ ৭৭ হাজার ৯০০ টাকা এবং এটি টিভিএস অটো বাংলাদেশের সব শোরুম ও ডিলার শোরুমে তিনটি রং-ম্যাট ব্ল্যাক, ম্যাট ব্লু এবং ম্যাট রেডে পাওয়া যাবে।



মন্তব্য