kalerkantho


সাতক্ষীরায় বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

সাতক্ষীরা প্রতিনিধি   

১৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



সাতক্ষীরায় বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইনে সঠিক উত্তরদাতা ও র‌্যাফল ড্র বিজয়ী গৃহিণীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন চিত্রনায়িকা পপি। ছবি : কালের কণ্ঠ

বসুন্ধরা গ্যাস সবচেয়ে নিরাপদ ও পরিবেশবান্ধব। নিশ্চিন্তে শিল্প-কারখানা, গাড়ি ও রান্নার কাজে এই গ্যাস ব্যবহার করা যায়। সাতক্ষীরায় দিনব্যাপী নিরাপদ নিবাস ক্যাম্পেইনে অংশগ্রহণকারী গৃহিণীদের প্রশ্নোত্তর পর্বে বসুন্ধরা এলপি গ্যাসের কর্মকর্তারা এসব কথা বলেন।

গতকাল সোমবার ‘এলপি গ্যাস ব্যবহারের প্রশিক্ষণ নিন, নিরাপদে থাকুন প্রতিদিন’—এই স্লোগানে বসুন্ধরা এলপি গ্যাসের উদ্যোগে সাতক্ষীরায় জেলা ও উপজেলা পর্যায়ের গৃহিণীদের অংশগ্রহণে নিরাপদ নিবাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

সকাল থেকে সাতক্ষীরার তুফান কনভেনশন সেন্টারে এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়। এতে জেলা ও উপজেলার ১২০ জন গৃহিণী অংশগ্রহণ করেন।

ক্যাম্পেইনের প্রথম সেশনে নিরাপদ গ্যাস ব্যবহার বিষয়ে কর্মশালা পরিচালনা করেন বসুন্ধরা এলপিজির হেড অব ডিভিশন সেলস মীর টিআই ফারুক রিজভী। বিশেষ অতিথি ছিলেন চিত্রনায়িকা পপি।

ক্যাম্পেইনে ফারুক রিজভী বলেন, দেশের ১ নম্বর এলপি গ্যাস ব্র্যান্ড বসুন্ধরা এলপি গ্যাস করপোরেট দায়বদ্ধতা থেকে এই ধরনের কর্মশালার আয়োজন করছে। এরই মধ্যে দেশের ৩৭টি জেলায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। পর্যায়ক্রমে বাগেরহাট, ময়মনসিংহ, কক্সবাজার, ঢাকাসহ সব জেলা উপজেলায় এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। তিনি আরো বলেন, বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডার ল্যাবরেটরিতে বিভিন্ন ধাপে পরীক্ষা-নিরীক্ষার পর বাজারজাত করা হয়, এতে সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত করা হয়, যা অন্যান্য প্রতিষ্ঠানের সিলিন্ডার থেকে অনেক বেশি নির্ভরযোগ্য।

গৃহিণীদের উদ্দেশে চিত্রনায়িকা পপি বলেন, বসুন্ধরা এলপি গ্যাসের উদ্যোগে নারীদের নিয়ে এ ধরনের সচেতনতামূলক আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার। দেশব্যাপী গৃহিণীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণেই এই ক্যাম্পেইনের প্রয়োজনীয়তা ও সার্থকতা প্রতিফলিত হয়। তিনি আরো বলেন, ‘এলপি গ্যাস ব্যবহার করাটা যে খুবই স্বচ্ছন্দ্যের, তা যেমন এ কর্মশালার মাধ্যমে আমরা জানতে পারি, তেমনি কী কী ধরনের সতর্কতামূলক বিষয় আমাদের লক্ষ রাখতে হবে, তাও এখান থেকে শিখতে পারছি। আর এ শেখাটাই আমাদের পরস্পরকে সচেতন করে তোলার কাজে লাগাতে পারি।’

অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাসের পক্ষে ডিভিশনাল সেলস ইনচার্জ মুজাহিদুল ইসলাম, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং ডেপুটি ম্যানেজার আরিফ সিদ্দিক, সিনিয়র এক্সিকিউটিভ সাইফুর আজিমসহ সেলস অ্যান্ড অ্যাক্টিভেশন টিমের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় পরিবেশক, কাউন্সিলর ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে প্রশ্নোত্তর পর্ব ও র‌্যাফল ড্র অনুষ্ঠিত হয়। সঠিক উত্তরদাতা ও র‌্যাফল ড্র বিজয়ী গৃহিণীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন চিত্রনায়িকা পপি।



মন্তব্য