kalerkantho


বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

মাগুরা প্রতিনিধি   

১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

মাগুরায় অনুষ্ঠিত বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইনে বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব ডিভিশন সেলস মীর টি আই ফারুক রিজভী, চিত্রনায়িকা পপিসহ অংশগ্রহণকারীরা। ছবি : কালের কণ্ঠ

মাগুরায় অনুষ্ঠিত হলো বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন। স্থানীয় ফাতেমা কমিউনিটি সেন্টারে গতকাল রবিবার এই কর্মশালায় বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব ডিভিশন সেলস মীর টি আই ফারুক রিজভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলার ১০০ জন গৃহিণীকে নিরাপদ গ্যাস ব্যবহারের ওপর প্রশিক্ষণ দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চিত্রনায়িকা পপি।

অন্যদের মধ্যে বসুন্ধরা এলপি গ্যাসের ডিভিশনাল সেলস ইনচার্জ মোজাহিদুল ইসলাম, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিভাগের ডেপুটি ম্যানেজার আরিফ সিদ্দিক, সিনিয়র এক্সিকিউটিভ সাইফুর আজিমসহ সেলস অ্যান্ড অ্যাক্টিভেশন টিমের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় পরিবেশক এবং গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কুইজ ও র‌্যাফল ড্রয়ের মাধ্যমে ১৫ জনকে পুরস্কৃত করা হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন চিত্রনায়িকা পপি।

অনুষ্ঠানে মীর টি আই ফারুক রিজভী জানান, এরই মধ্যে দেশের ৩৬টি জেলায় এই কর্মশালা সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডার ল্যাবরেটরিতে বিভিন্ন ধাপে পরীক্ষা- নিরীক্ষা করার পর বাজারজাত করা হয়। এ কারণে সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত হয়। ফলে অন্যান্য প্রতিষ্ঠানের সিলিন্ডার থেকে এটি বেশি নির্ভরযোগ্য। তিনি এলপি গ্যাসের পরিচিতি, বৈশিষ্ট্যসহ গ্যাসের চুলা ব্যবহারে সাবধানতার কৌশলগুলো তুলে ধরেন।

চিত্রনায়িকা পপি কর্মশালার প্রশংসা করে বলেন, সারা দেশে গৃহিণীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণই এ ধরনের কর্মশালার গুরুত্ব প্রমাণ করে। তিনি আরো বলেন, ‘এই কর্মশালা থেকে গৃহিণীরা সিলিন্ডারের নিরাপত্তা ও গ্যাস ব্যবহারে সাবধানতার কৌশল বিষয়ে যে শিক্ষা নেবেন, তা শুধু নিজের জন্য নয়, এটি সবার মধ্যে ছড়িয়ে দিলে আমরা সবাই উপকৃত হব।’



মন্তব্য