kalerkantho


সমঝোতার নির্বাচন ঠেকাতে বিজিএমইএতে নতুন ফোরাম

নিজস্ব প্রতিবেদক   

১২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



দেশের বেশির ভাগ রপ্তানি আয়ের শীর্ষ খাত তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ আগামী নির্বাচনে তৃতীয় জোট হিসেবে অংশগ্রহণ করবে ‘স্বাধীনতা পরিষদ-বিজিএমইএ’। বর্তমান সমঝোতা কমিটির মাধ্যমে ভালো ফল না পাওয়ায় আগামী নতুন কমিটি নির্বাচনের মাধ্যমে তৈরির দাবি জানিয়েছে পরিষদের আহ্বায়ক ডিজাইন অ্যান্ড সোর্স লিমিটেডের মো. জাহাঙ্গীর আলম।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে লা-ভিঞ্চি হোটেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পরিষদের আহ্বায়ক জাহাঙ্গীর আলম। ৯ সদস্যের কমিটি ঘোষণাও করেন তিনি। এতে নির্বাচন উপলক্ষে তাঁরা ৬ দফা ঘোষণা করেন।

তাঁরা জানান, অংশগ্রহণমূলক প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনের লক্ষ্যেই তাদের এই তৃতীয় জোট গঠন। বিজিএমই অন্য জোট ফোরাম এবং পরিষদের মতোই স্বাধীনতা পরিষদ যার যার মত প্রকাশের জন্য এই নির্বাচনে অংশগ্রহণ করবে। বর্তমান কমিটির ব্যর্থতা তুলে ধরে তাঁরা বলেন, একসময়ের শক্তিশালী পোশাক খাতের এই সংগঠন তার মর্যাদা হারাতে বসেছে। ক্রেতাজোট সংগঠন অ্যাকর্ড এবং অ্যালায়েন্সের চাপে এরই মধ্যে অনেক পোশাক কারখানা বন্ধ হয়ে গেছে। এক সময়ের ৪ হাজারের বেশি পোশাক কারখানা থেকে নেমে দুই/আড়াই হাজারে ঠেকেছে।



মন্তব্য