kalerkantho


সুস্বাধু খাবার নিয়ে বাণিজ্য মেলায় ‘বাবা রাফি’

নিজস্ব প্রতিবেদক   

২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



সুস্বাধু খাবার নিয়ে বাণিজ্য মেলায় ‘বাবা রাফি’

বাণিজ্য মেলায় ‘বাবা রাফি’র জেনারেল মিনি প্যাভিলিয়নের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ অন্য কর্মকর্তারা। ছবি : কালের কণ্ঠ

ভোজনরসিকদের জন্য সুস্বাধু খাবার নিয়ে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দ্বিতীয়বারের মতো স্টল চালু করেছে বিশ্বের সর্ববৃহৎ কাবাব চেইন ফুড ইন্দোনেশিয়ার ‘বাবা রাফি’। বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় এই কাবাব চেইনশপ ঢাকার ভোক্তাদের কাছে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে।

গতকাল সোমবার বাণিজ্য মেলায় ‘বাবা রাফি’র জেনারেল মিনি প্যাভিলিয়নের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, বিপণন ও ব্যবসা উন্নয়ন বিভাগের মহাব্যবস্থাপক তৌফিক হাসান, সহকারী মহাব্যবস্থাপক (হিসাব) আরিফুল ইসলাম আকন্দ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে মোস্তাফিজুর রহমান বলেন, ‘বিশ্বমানের সুস্বাধু খাবার ভোক্তার নাগালে নিয়ে আসতে এরই মধ্যে রাজধানীতে ৯টি আউটলেটের যাত্রা শুরু করেছে। তরুণ ভোজনরসিকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে বাবা রাফি। আমার বিশ্বাস, বসুন্ধরা গ্রুপের উদ্যোগ মেলায় আসা ভোজনরসিকদের খাবারের চাহিদা পূরণের পাশাপাশি খাবারের তৃপ্তিও এনে দেবে বাবা রাফি। একই সঙ্গে এই সুস্বাধু এই খাবার পাওয়া যাবে ভোক্তার নাগালের মধ্যে।’

জানতে চাইলে এক্সিকিউটিভ, ব্র্যান্ড শেখ রিফাত জিসান কালের কণ্ঠকে জানান, ‘সাশ্রয়ী দামে সুস্বাধু খাবারের সঙ্গে ভোক্তাদের সঙ্গে তাদের খাবারের পরিচয় করিয়ে দিতেই এই মেলায় আসার উদ্দেশ্য। প্রথমবার বাণিজ্য মেলায় বিপুল সাড়া পাওয়ায় এবার মেলার দুটি জেনারেল মিনি প্যাভিলিয়ন নেওয়া হয়েছে। একটি ভিআইপি গেটসংলগ্ন এবং অন্যটি সার্ভিস গেটের পাশের ফুডকোর্টে নেওয়া হয়েছে। এ ছাড়া গতবারের তুলনায় এবার আরো আকর্ষণীয় মোড়কে সাশ্রয়ী মূল্যে নতুন নতুন খাবার পরিবেশন করা হবে। তিনি আরো জানান, ক্রেতার চাহিদা মাথায় রেখে রেগুলার খাবারের পাশাপাশি থাকছে কম্বো সাইজের প্যাকেট। এসবের মধ্যে রয়েছে কাবাব, বার্গার, কাবাব রাইস, তন্দুরি রাইস, ক্রিপসি চিকেন, চিকেন পপ কর্নসহ বিশেষ ধরনের খাবার।

বিশ্বের সবচেয়ে বড় কাবাব চেইন বাবা রাফি। এটি ১৯৯০ সালে প্রথম কাবাবের ব্যবসা শুরু করে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে প্রতিষ্ঠানটির প্রায় এক হাজার ২০০ আউটলেট রয়েছে। এটি ‘কনটেইনার’, ‘কিওস্ক’ ও ‘রেস্টুরেন্ট মডেল’ নামে কাবাবের ব্যবসা করে আসছে। বাংলাদেশে বসুন্ধরা গ্রুপের সহায়তায় বসুন্ধরা আবাসিক এলাকা, গুলশান, বসুন্ধরা সিটি শপিং মলসহ রাজধানীর অভিজাত এলাকায় এর আউটলেট রয়েছে। এসব আউটলেটে কাবাব, বার্গার, সাব-স্যান্ডউইচসহ বিভিন্ন ধরনের সম্পূর্ণ হালাল খাবার পাওয়া যায়।

উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন বাবা রাফির হেড অব অপারেশন নন্দন কুমার দেবনাথ, ব্যবস্থাপক (ক্রয়) কাজী মোশারফ হোসেন প্রমুখ ম্যানেজার প্রডাকশন আরিফ হাসান মাহমুদ।


মন্তব্য