kalerkantho


অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

২১ এপ্রিল, ২০১৭ ০০:০০



অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগরীতে ভেজালবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হয়। বিএসটিআই, ঢাকার উদ্যোগে ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা সিদ্দিকা বেগমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এতে সহযোগিতা করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পাউরুটি, বিস্কুট, কেক, চানাচুর পণ্য উৎপাদন এবং সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত বিএসটিআইয়ের মানচিহ্ন ব্যবহার করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করায় কাকরাইলে ইউসুফ গ্র্যান্ড সন্স বেকারি অ্যান্ড কনফেকশনারিকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটির প্রায় ৫০০ কেজি গুণগত মানহীন পণ্য ধ্বংস করা হয়। এর পাশাপাশি গাজীপুরে পরিচালিত অভিযানে আজম ফুড প্রডাক্টসকে অনুমোদনহীন চিপস বিক্রির অভিযোগে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। অনুমোদনহীন টয়লেট সোপ, শ্যাম্পু, তুলসী পাতা ও মশার কয়েল বিক্রির অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় হ্যাপি ফ্যামিলি শপকে।

গত বুধবার বিএসটিআই ঢাকার উদ্যোগে আরেক অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার পানি উৎপাদন, মানসম্মত উপায়ে পরিশোধন না করা ও সিএম লাইসেন্স গ্রহণ না করায় তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

এতে মামা ড্রিংকিং ওয়াটারকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা, মক্কা পিওর ওয়াটারকে চল্লিশ হাজার টাকা জরিমানা এবং মাইন পিওর ড্রিংকিং ওয়াটারকে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া প্রতিষ্ঠান তিনটির পানি বিতরণের সব জার ধ্বংস করা হয়।


মন্তব্য