kalerkantho


ডিজিটাল বীমা আবেদন পদ্ধতি চালু মেটলাইফের

বাণিজ্য ডেস্ক   

৭ এপ্রিল, ২০১৭ ০০:০০



দেশের বীমাশিল্পে প্রথম কাগজবিহীন বীমা আবেদন করার ডিজিটাল পদ্ধতি ‘প্রজাপতি’র সূচনা করল মেটলাইফ বাংলাদেশ। মেটলাইফ এশিয়ার প্রেসিডেন্ট ক্রিস টাউনসেন্ড এবং রিজিওনাল সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, হেড অব বাংলাদেশ, নেপাল অ্যান্ড মিয়ানমার মো. নূরুল ইসলামের উপস্থিতিতে ঢাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে ‘প্রজাপতি’র যাত্রা ঘোষণা করা হয়।

 

সহজেই ব্যবহার উপযোগী এই ট্যাবলেট অ্যাপ ‘প্রজাপতি’র মাধ্যমে ফিন্যানশিয়াল অ্যাসোসিয়েট ও গ্রাহক সম্মিলিতভাবে ডিজিটাল পদ্ধতিতে বীমা আবেদন জমা দিতে পারবেন। এই অ্যাপটির সহজবোধ্য স্ক্রিন ডিজাইন নির্দেশনা পড়তে, প্রিমিয়াম হিসাব করতে এবং গ্রাহকের আর্থিক ও ব্যক্তিগত চাহিদা যাচাই করে তার জন্য সঠিক পলিসি বেছে নিতে সাহায্য করবে। বেছে নেওয়া পলিসিটি তখন ‘প্রজাপতি’র মাধ্যমে অবলিখনের জন্য প্রেরণ করা হবে।

ক্রিস টাউনসেন্ড বলেন, ‘বীমা সেবাদানকারীর কাছ থেকে গ্রাহক সহজ ও স্পষ্ট যোগাযোগ প্রত্যাশা করে, আর সে কারণেই আমরা আমাদের গ্রাহকদের প্রত্যাশা জানতে এবং সকল ক্ষেত্রে উন্নততর গ্রাহকসেবা প্রদানের লক্ষ্যে বিনিয়োগ করতে সচেষ্ট। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যকে সমর্থন জানাতে পেরে এবং বীমাশিল্পে নতুন উদ্ভাবন নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ’

প্রথম পর্যায়ে তিন মাস ধরে ৫৫ জন ফিন্যানশিয়াল অ্যাসোসিয়েট এই অ্যাপটি ব্যবহার করবেন।


মন্তব্য