kalerkantho


পোশাককর্মীদের জন্য ‘সঞ্চিতা’ অ্যাপস চালু

বাণিজ্য ডেস্ক   

১৭ মার্চ, ২০১৭ ০০:০০



অর্থনীতিতে অবদানের জন্য ১০ জন নারীকে পুরস্কার ও সংবর্ধনা দিয়েছে কেয়ার বাংলাদেশ। পুরস্কারপ্রাপ্তরা হলেন কৃষক স্কুল সমন্বয়ক খাদিজা বেগম ও আমিনা বেগম, গার্মেন্টকর্মী প্রতিমা রানী রায় ও মনোয়ারা বেগম, কৃষক আসমা খাতুন ও জাহেরুন বেগম, কালেকশন পয়েন্ট ম্যানেজার উম্মে হানি, স্বাস্থ্যকর্মী অঞ্জনা রানী, হস্তশিল্পী সোনা রানী রায় ও মমতাজ বেগম।

গতকাল বৃহস্পতিবার ঢাকার স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কেয়ার বাংলাদেশ নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন বিষয়ে আলোচনাসভার আয়োজন করে। এ সময় ১০ নারীকে সংবর্ধনা দেওয়া হয়। নারীদের অর্থনৈতিক শিক্ষাবিষয়ক মোবাইল ফোন অ্যাপ্লিকেশন ‘সঞ্চিতা’ উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউএনওমেনের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ ক্রিস্টিন হান্টার। সভায় আরো বক্তব্য দেন কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জেমি টারজি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদা শারমিন বেনু প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, প্রাথমিকভাবে সঞ্চিতা অ্যাপটি পোশাক তৈরি শিল্পের সঙ্গে জড়িত নারীকর্মীদের জন্য বিশেষায়িতভাবে বাংলায় তৈরি করা হয়েছে। শুক্রবার থেকে অ্যাপসটি গুগল প্লেস্টোর থেকে বিনা মূল্যে নামানো যাবে।

মেহের আফরোজ চুমকি বলেন, নারীরা যাতে অর্থনৈতিক ক্ষেত্রে আরো বেশি অবদান রাখতে পারে সে জন্য সরকার কাজ করে যাচ্ছে। নারীর ক্ষমতায়ন বৃদ্ধিতে নারীর অর্থনৈতিক মুক্তি আবশ্যক।


মন্তব্য