kalerkantho


নিত্যনতুন নকশায় সাড়া ফেলেছে বসুন্ধরা টিস্যু

নিজস্ব প্রতিবেদক   

১৭ মার্চ, ২০১৭ ০০:০০



নিত্যনতুন নকশায় সাড়া ফেলেছে বসুন্ধরা টিস্যু

গতকাল সংবাদ সম্মেলনে নতুন টিস্যু বক্স হাতে বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহানসহ অন্যরা

একের পর এক নতুন নকশা করা বাক্সে ফেসিয়াল টিস্যু বাজারে আনছে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড। আধুনিক জীবনশৈলী ও অফিশিয়াল ডেকোরেশনের সঙ্গে মানানসই নানা ধরনের নকশার পাশাপাশি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবসের মোটিভ বা বিষয়বস্তুও স্থান পাচ্ছে টিস্যুর বাক্সে।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের মোটিভ নিয়ে দুই ধরনের ফেসিয়াল টিস্যু বক্স বাজারে আনা হয়েছে। জাতীয় পতাকায় ব্যবহৃত লাল-সবুজ রঙের প্রাধান্য রয়েছে বাক্স দুটির নকশায়। এ ছাড়া ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আবেগের বহিঃপ্রকাশ হিসেবে ব্যবহৃত বিভিন্ন ইমোজি বা ইমোটিকন নিয়েও সিরিজ বক্স টিস্যু বাজারে ছাড়া হয়েছে। এর আগেও ফলমূলের ছবিসহ সিরিজ বক্স টিস্যু বাজারে এনেছে দেশের শীর্ষ ব্যবসায়ী গোষ্ঠী বসুন্ধরা গ্রুপের এই প্রতিষ্ঠানটি।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর বারিধারাস্থ বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার ২-তে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন বসুন্ধরা গ্রুপের কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান বলেন, ‘আমরা শুধু একটি নির্দিষ্ট গোষ্ঠীর ক্রেতা বা ভোক্তাদের জন্য পণ্য উৎপাদন করতে চাই না। আমরা চাই সব শ্রেণির ক্রেতা বা ভোক্তার কাছে আমাদের পণ্য পৌঁছে দিতে। এরই অংশ হিসেবে আমরা একের পর এক আকর্ষণীয় মোড়কে ফেসিয়াল বক্স টিস্যু বাজারে আনছি। এই নকশাগুলো যেমন আকর্ষণীয় তেমনি স্বাস্থ্যসম্মত।

ইতিমধ্যে অনেকগুলো নতুন নকশার বক্স টিস্যু বাজারে আনা হয়েছে। আরো কিছু নতুন নকশার বক্স টিস্যু বাজারে আনার কাজ চলছে। ’

ইয়াশা সোবহান আরো বলেন, ‘বক্স টিস্যুর পাশাপাশি ভ্রমণের সময় ব্যবহার করা যায় এমন কিছু ফেসিয়াল টিস্যুও বাজারে আনা হয়েছে। এগুলোকে আমরা ট্রাভেল টিস্যু বলছি। এই টিস্যুর প্যাকেট অনায়াসে ব্যাগে নিয়ে ভ্রমণ করা যাবে। নারীদের জন্য এটা খুবই স্বাচ্ছন্দ্যময় একটি পণ্য। ’

শিশুদের জন্য উপযোগী কয়েক ধরনের টিস্যু আনার কথা জানান ইয়াশা সোবহান। তিনি বলেন, ‘শিশুরা সব ধরনের পণ্য ব্যবহার করতে পারে না। অনেক শিশুর এলার্জি থাকে বা অন্য কোনো সমস্যা থাকে। শিশুদের স্বাস্থ্যের কথা ভেবে আমরা কয়েক ধরনের টিস্যু বাজারে আনার চেষ্টা করছি। ’

বসুন্ধরা গ্রুপের বিপণন ও ব্যবসা বিভাগের মহাব্যবস্থাপক মো. তৌফিক হাসান জানান, গত দুই থেকে তিন মাসে প্রায় ৫০টি নকশার ফেসিয়াল বক্স টিস্যু বাজারে এনেছে বসুন্ধরা। এভাবে টিস্যুর বাক্সে নতুনত্ব আনার ফলে এর কাটতিও বাড়ছে। গত মাসে ২১ ফেব্রুয়ারিকে কেন্দ্র করে আনা নতুন নকশার বক্স টিস্যুও বড় ধরনের সাড়া ফেলতে স্বক্ষম হয়েছিল।


মন্তব্য