kalerkantho


লেনদেনে শীর্ষে লংকাবাংলা

নিজস্ব প্রতিবেদক   

১৬ মার্চ, ২০১৭ ০০:০০



দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচক ও লেনদেন বেড়েছে। অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেন।

আগের দিন ডিএসইতে সূচক বাড়লেও কমেছিল লেনদেন আর সিএসইতে লেনদেন ও সূচক উভয়ই বেড়েছিল। গতকাল টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লংকাবাংলা ফাইন্যান্সের।

সপ্তাহের চতুর্থ কার্যদিবস গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৯৭২ কোটি ৫২ লাখ টাকা। আর সূচক বেড়েছে ৩ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল ৯৬৪ কোটি ৭৯ লাখ টাকা আর সূচক বেড়েছিল ২১ পয়েন্ট। সেই হিসাবে লেনদেন বেড়েছে প্রায় সাড়ে সাত কোটি টাকা।

দিনশেষে সূচক দাঁড়িয়েছে পাঁচ হাজার ৬৮৪ পয়েন্ট। ডিএস-৩০ মূল্যসূচক ৭ পয়েন্ট বেড়ে দুই হাজার ৫১ পয়েন্ট ও ডিএসইএস শরিয়াহ্ সূচক ০.১৫ পয়েন্ট বেড়ে এক হাজার ৩০৯.৮১ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া কম্পানির মধ্যে দাম বেড়েছে ১২৬টির, কমেছে ১৬৭টির ও অপরিবর্তিত রয়েছে ৩৫টি কম্পানির শেয়ার দাম।

গতকাল টাকার অঙ্কে লেনদেনে শীর্ষে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স। কম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯ কোটি ৫৭ লাখ টাকা। আর শেয়ার দাম বেড়েছে ২.৩ টাকা বা ৪.১১ শতাংশ। দ্বিতীয় স্থানে থাকা বেক্সিমকো লিমিটেডের লেনদেন হয়েছে ২৯ কোটি টাকার শেয়ার। তৃতীয় স্থানে থাকা ন্যাশনাল ব্যাংকের শেয়ার লেনদেন হয়েছে ২৭ কোটি ৪১ লাখ টাকা। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৭ কোটি ৪৮ লাখ টাকা।


মন্তব্য