kalerkantho


১০ নারীকে সম্মাননা দিল ওয়েব

তাঁদের সাফল্য অন্যদের প্রেরণা

নিজস্ব প্রতিবেদক   

১৬ মার্চ, ২০১৭ ০০:০০



তাঁদের সাফল্য অন্যদের প্রেরণা

ওয়েবের উদ্যোগে গতকাল ১০ নারীকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি : কালের কণ্ঠ

সামাজিক ও পারিবারিক প্রতিবন্ধকতার বেড়াজাল ডিঙিয়ে নিজের পরিচয়ে আজ তাঁরা পরিচিত। কোনো বাধাই তাঁদের থামিয়ে রাখতে পারেনি। যে যাঁর অঙ্গনে কাজ করে চলেছেন। এসব কাজের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। মানুষের কল্যাণ হচ্ছে। এমন ১০ নারীকে সম্মাননা দিয়েছে নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন এন্টারপ্রেনার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ওয়েব)।

গতকাল বুধবার রাজধানীর গুলশানে এক হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ ১০ নারীর হাতে ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ওয়েব সভানেত্রী নাসরিন ফাতেমা আউয়াল মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সা স্টিফেন্স ব্লুম বার্নিকাট।

অনুষ্ঠানে যে ১০ নারীকে সম্মাননা জানানো হয় তাঁরা হলেন সফল নারী উদ্যোক্তা হিসেবে  ঢাকার সুলতানা আযাদ, পাহাড়ি নারীদের ক্ষমতায়নে বিশেষ অবদানের জন্য খাগড়াছড়ির শেফালিকা ত্রিপুরা, ক্ষুদ্র ও কুটির শিল্পের সফল উদ্যেক্তা হিসেবে যশোরের শাহরিয়া সিদ্দিকা পল্লবী ও ঢাকার মেহেরুনেচ্ছা খান, শিল্প ও বাণিজ্য এবং নারীবিষয়ক সাংবাদিকতার জন্য প্রিন্ট মিডিয়া থেকে সেরা নারী সাংবাদিক হিসেবে কালের কণ্ঠের ফারজানা লাবনী, সমসাময়িক ঘটনাপ্রবাহ নিয়ে সাংবাদিকতা ও উপস্থাপনার জন্য ইলেকট্রনিক মিডিয়া থেকে ডিবিসি নিউজের নবনীতা চৌধুরী, সফল তরুণ নেতৃত্ব হিসেবে ঢাকা থেকে আনিকা সুবাহ আহমেদ, ক্রীড়া অঙ্গনে নারীদের এগিয়ে নিতে বিশেষ অবদানের জন্য ঢাকার মাহফুজা আকতার কিরণ, ঐতিহ্যবাহী থামি পণ্য উন্নয়নে বিশেষ অবদানের জন্য রাঙামাটির রেনুকা চাকমা, রূপচর্চাবিষয়ক সফল প্রশিক্ষক হিসেবে ঢাকার জেসমিন আরা।

 


মন্তব্য