kalerkantho


অগ্নি প্রতিরোধক তার বাজারে আনল বিবিএস কেবলস

নিজস্ব প্রতিবেদক   

১৩ মার্চ, ২০১৭ ০০:০০



অগ্নি প্রতিরোধক তার বাজারে আনল বিবিএস কেবলস

সম্প্রতি রাজধানীর গুলশানে সিক্স সিজন্স হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বিবিএস কেবলসের নতুন পণ্য এফআর স্কিন কোটেড কেবলসের বাজারজাত কার্যক্রমের উদ্বোধন করেন কম্পানির এমডি ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার।

পরিবেশবান্ধব ও অগ্নি প্রতিরোধক এফআর স্কিন কোটেড তার বাজারে এনেছে বিবিএস কেবলস। সম্প্রতি রাজধানীর গুলশানের একটি হোটেলে এক অনুষ্ঠানে এর বাজারজাত কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বিবিএস কেবলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আবু নোমান হাওলাদার। এ সময় উপস্থিত ছিলেন কম্পানির পরিচালক প্রকৌশলী মো. বদরুল হাসান, প্রকৌশলী হাসান মোর্শেদ চৌধুরী, প্রকৌশলী মো. রুহুল মজিদ ও মো. আশরাফ আলী খান, বিক্রয় ও বিপণন বিভাগের সিনিয়র মহাব্যবস্থাপক ওমর ফারুক ও ব্র্যান্ড ব্যবস্থাপক রবিউল কামাল প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, এফআর স্কিন কোটেড কেবলস হচ্ছে বিশুদ্ধ পিভিসি ইনস্যুলেটেড কালার কোটেড এবং অগ্নি প্রতিবন্ধক নন-সিথেড সিঙ্গেল কোর কেবলস। সাধারণ পিভিসি যুক্ত কেবলসে আগুন ধরলে মানবদেহের জন্য ক্ষতিকারক হাইড্রোক্লোরিক এসিডযুক্ত বিষাক্ত কালো ধোঁয়া নির্গত হয়। যা দুর্ঘটনাকবলিত মানুষের মৃত্যুর অন্যতম একটি কারণ হয়ে দাঁড়ায়। এ ছাড়া হাইড্রোক্লোরিক গ্যাসের নিঃসরণে মানুষের চোখে জ্বালা সৃষ্টি হয়ে দৃষ্টিশক্তিতে ব্যাঘাত ঘটে এবং উদ্ধারকাজে বিঘ্ন ঘটে। তবে এফআর স্কিন কোটেড কেবলে আগুন লাগলে তুলনামূলক কম ধোঁয়া উত্পন্ন হয় এবং আগুনও বেশি ছড়াতে পারে না। ফলে দুর্ঘটনাকবলিত মানুষের উদ্ধারকাজ অনেক সহজেই পরিচালনা করা যায়। বিবিএস কেবলসের কর্মকর্তারা জানান, আবাসিক ভবন থেকে শুরু করে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, বেসকরকারি বাণিজ্যিক ভবন—সবখানেই বৈদ্যুতিক তারের ব্যাপক ব্যবহার রয়েছে। সেই সঙ্গে বৈদ্যুতিক ব্যবস্থার নিরাপত্তা নিশ্চিতের বিষয়টিও হয়ে উঠেছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।


মন্তব্য