kalerkantho


তরুণদের উদ্যোক্তা হওয়ার আহ্বান গভর্নরের

গোপালগঞ্জ প্রতিনিধি   

১২ মার্চ, ২০১৭ ০০:০০



প্রতিবছর ১৮ থেকে ২০ লাখ তরুণ চাকরির বাজারে প্রবেশ করছে, কিন্তু সেখানে অর্ধেকেরও কম চাকরি পাচ্ছে। যার বেশির ভাগই কর্মসংস্থানের বাইরে থেকে যাচ্ছে।

তাই তরুণদের চাকরির মানসিকতা থেকে বের হয়ে আসতে হবে। তাদের উদ্যোক্তা হয়ে দেশের জন্য কাজ করতে হবে। তাহলে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে।

গতকাল সকালে গোপালগঞ্জ সুইমিংপুল ও জিমনেসিয়াম অডিটরিয়ামে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) আয়োজিত স্কুল ব্যাংকিং কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এসব কথা বলেন। অনুষ্ঠানে ২৩টি ব্যাংকের কর্মকর্তারা ও ৪৬টি স্কুলের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

গভর্নর আরো বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের বিশেষ পরিকল্পনা রয়েছে। গ্রামাঞ্চলে বাণিজ্যিক ব্যাংকের শাখা খোলার জন্য সব ব্যাংককে উৎসাহিত করা হচ্ছে। এতে গ্রামেই নতুন নতুন ব্যবসা-বাণিজ্য শুরু হবে। ’

গভর্নর আরো বলেন, ‘স্কুল ব্যাংকিংয়ের মাধ্যমে শিক্ষার্থীদের অর্থ জমা হচ্ছে।

ভবিষ্যতে শিক্ষার্থীরা যখন কর্মজীবনে প্রবেশ করবে, তখন তাদের এ অভ্যাস থেকে যাবে। তারা যেকোনো স্থান থেকে দেশের জন্য অবদান রাখতে পারবে। ’ অনুষ্ঠানে ইউসিবির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মীর্জা মাহমুদ রফিকুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. মিজানুর রহমান জাদ্দার, ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ আলী, গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরদার।

পরে গভর্নর ফজলে কবির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করেন।


মন্তব্য