kalerkantho


ইউএস-বাংলার কুয়ালালামপুর ফ্লাইট শুরু আজ

বাণিজ্য ডেস্ক   

১ মার্চ, ২০১৭ ০০:০০



এশিয়ার অন্যতম গন্তব্য মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে আজ বুধবার থেকে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইনস। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে প্রাথমিকভাবে সপ্তাহে পাঁচ দিন এই রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-কুয়ালালামপুর রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ২০ হাজার ৪৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ২৭ হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, ‘যাত্রা শুরুর পর থেকে ইউএস-বাংলা এয়ারলাইনসের সঠিক সময়ে ফ্লাইট পরিচালনার রেকর্ড ৯৮.৭ শতাংশ। সব যাত্রীই আমাদের কাছে ভিআইপি। আমরা শুরু করতে যাচ্ছি বাংলাদেশে প্রথমবারের মতো বিমানবন্দরে ওয়েজ আর্নার্স ডেক্স, যেখান থেকে যাত্রীদের সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে। বিজনেস ক্লাসের যাত্রীদের জন্য ইউএস-বাংলা এয়ারলাইনস শুরু করতে যাচ্ছে স্পেশাল সার্ভিস, যা যাত্রীর বাড়ি থেকেই শুরু হবে ফাইভ স্টার সার্ভিস। ’

আবদুল্লাহ আল মামুন আরো বলেন, ইউএস-বাংলা আন্তর্জাতিক ফ্লাইট শুরু করার পর থেকে ১০ মিনিটে যাত্রীদের লাগেজ ডেলিভারি দিচ্ছে, যা বাংলাদেশের প্রেক্ষাপটে অভাবনীয় ব্যাপার ছিল। এ বছরের সেপ্টেম্বর মাসে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমানবহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

প্রাথমিকভাবে ঢাকা থেকে শুক্র ও শনিবার ব্যতীত প্রতিদিন সপ্তাহে পাঁচটি ফ্লাইট ঢাকা থেকে রাত ৮টায় কুয়ালালামপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং কুয়ালালামপুরে স্থানীয় সময় রাত ২টায় পৌঁছাবে। এ ছাড়া কুয়ালালামপুর থেকে শনি ও রবিবার ব্যতীত প্রতিদিন স্থানীয় সময় রাত ৩টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং ভোর ৫টায় ঢাকায় পৌঁছাবে।

  আগামী ৯ মার্চ থেকে ঢাকা-সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।


মন্তব্য