kalerkantho


অর্থায়নে প্রস্তুত ব্যাংক : গভর্নর

‘চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হোন’

বাণিজ্য ডেস্ক   

১ মার্চ, ২০১৭ ০০:০০



‘চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হোন’

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বিজনেস ক্লাব আয়োজিত আন্ত বিশ্ববিদ্যালয় ব্যবসায় পরিকল্পনা প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরc

পড়ালেখা শেষে চাকরির পেছনে না ঘুরে শিক্ষার্থীদের উদ্যোক্তা হওয়ার জন্য এখনই প্রস্তুতি নেওয়ার আহ্বান জানালেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। তিনি বলেন, ‘উন্নত দেশ হতে হলে আমাদের প্রচুর উদ্যোক্তা দরকার, যাদের ছোট ছোট অভিনব উদ্যোগ খুব দ্রুত দেশকে এগিয়ে নেবে। ’ দেশের সব ব্যাংক এখন এই ক্ষুদ্র উদ্যোক্তাদের অর্থায়ন করতে প্রস্তুত আছে বলেও জানান তিনি।

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বিজনেস ক্লাব আয়োজিত আন্ত বিশ্ববিদ্যালয় ব্যবসায় পরিকল্পনা প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফজলে কবির এসব কথা বলেন। গতকাল মঙ্গলবার রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠেয় এ অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান।

তিন দিনের এ প্রতিযোগিতায় দেশের ২৩টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৮৮টি দল অংশ নেয়। প্রতিযোগিতা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) একটি দল চ্যাম্পিয়ন এবং আরেকটি দল প্রথম রানার-আপ হওয়ার গৌরব অর্জন করে। ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের একটি দল দ্বিতীয় রানার-আপ হয়। সমাপনী অনুষ্ঠানে বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য