kalerkantho


সিঙ্গারের বিক্রি ৩০ শতাংশ বেড়েছে

বাণিজ্য ডেস্ক   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



গত এক বছরে সিঙ্গারের পণ্য বিক্রি হয়েছে ৯০০ কোটি (৯ বিলিয়ন) টাকার বেশি, যা ২০১৫ সালের তুলনায় ৩০.৩ শতাংশ বেশি। এ সময় মোট মুনাফা ৪০.৭ শতাংশে উন্নীত হয়েছে।

গতকাল সিঙ্গার বাংলাদেশের ২০১৬ সালের আর্থিক ফলাফলে এসব তথ্য পাওয়া যায়।

২০১৬ সালে কর-পরবর্তী মুনাফা ছিল ৫৪৬.৩ মিলিয়ন টাকা, যা ২০১৫ সালের তুলনায় ৪৮.২ শতাংশ বেশি এবং শেয়ারপ্রতি আয় বৃদ্ধি পেয়ে ৭.১ টাকা হয়েছে। সেই সঙ্গে সম্পত্তির পুনর্মূল্যায়নের ফলে অর্জিত মুনাফা ছিল ১৭১.৯ মিলিয়ন টাকা। উচ্চ মুনাফা প্রদানের দীর্ঘ ধারাবাহিকতায় ২০১৬ সালের জন্য ৭০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

আলোচ্য বছরে সিঙ্গার রেফ্রিজারেটর, প্যানেল টেলিভিশন, এয়ারকন্ডিশনার এবং ফার্নিচার উৎপাদনের সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। তা ছাড়া ২০১৭ সালে উৎপাদন ক্ষমতা ব্যাপকভাবে বৃদ্ধির পরিকল্পনা রয়েছে, যা আগামীতেও অব্যাহত থাকবে।

এ ছাড়া সিঙ্গার রেফ্রিজারেটরে ব্যবহৃত হচ্ছে আধুনিক R600a গ্যাস, যা বাংলাদেশের প্রচলিত বেশির ভাগ রেফ্রিজারেটরের তুলনায় বিদ্যুৎ খরচ ৫০ শতাংশ পর্যন্ত হ্রাস করে। বাংলাদেশে প্রচলিত অন্যান্য রেফ্রিজারেটরে ব্যবহৃত হয় R134a গ্যাস। সেকেলে R134a গ্যাসের ব্যবহার বর্তমানে আন্তর্জাতিকভাবে হ্রাস পাচ্ছে, ফলে এসব রেফ্রিজারেটরে বিক্রয়োত্তর সেবা পাওয়া কঠিন ও ব্যয়বহুল হয়ে যাবে।


মন্তব্য