kalerkantho


‘আগামী বছর থেকে শিল্পে গ্যাস সংকট থাকবে না’

নিজস্ব প্রতিবেদক   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



গ্যাস সংকটের ফলে শিল্পে উতপাদন ব্যাহত হচ্ছে বলে স্বীকার করে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, আগামী বছর থেকে শিল্প-কারখানায় গ্যাস সংকট থাকবে না। তবে সরকারের বিভিন্ন পরিকল্পনার ফলে সংকট পর্যায়ক্রমে সহনীয় হয়ে আসছে।

তিনি আরো বলেন, এ বছর সংকট আরো কমবে। বিদ্যুতের মতো আগামী বছর থেকে গ্যাসেরও আর সংকট থাকবে না। ঢাকায় বস্ত্র ও পোশাক খাতের মেশিনারিজের প্রদর্শনী (ডিটিজি) উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চার দিনের এই প্রদর্শনী গতকাল বৃহস্পতিবার শুরু হয়েছে। বস্ত্রকল মালিকদের সংগঠন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ), হংকংয়ের প্রতিষ্ঠান ইয়র্কারস ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিসেস এবং তাইওয়ানের চ্যান চাও ইন্টারন্যাশনাল যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করছে। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বিটিএমএর সভাপতি ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা তপন চৌধুরী, সহসভাপতি হোসেন মাহমুদ, পরিচালক খোরশেদ আলম, মোশারফ হোসেন প্রমুখ।

তপন চৌধুরী বলেন, ৮১ শতাংশ রপ্তানি আয়ের খাত তৈরি পোশাকের পশ্চাৎ সংযোগ শিল্প হিসেবে বস্ত্রশিল্প গত তিন দশক ধরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তৈরি পোশাকের মধ্যে নিটের প্রায় ৮৫ শতাংশ এবং ওভেনের (শার্ট, প্যান্ট) প্রায় ৪০ শতাংশ কাপড়ের জোগান দিচ্ছে বর্তমানে বস্ত্রশিল্প।

প্রতিদিন সকাল সাড়ে ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য খোলা থাকছে।

প্রদর্শনীতে প্রবেশে টিকিটের প্রয়োজন নেই।


মন্তব্য