kalerkantho


সিএসই-৫০ ইনডেক্স সমন্বয়

হাইডেলবার্গ সিমেন্ট ও ইউনাইটেড এয়ার বাদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৫০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে নতুন করে তালিকাভুক্ত হয়েছে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক ও ঢাকা ব্যাংক।

আর বাদ পড়েছে ইউনাইটেড এয়ার এবং হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ। নতুন এই তালিকা ১ মার্চ থেকে কার্যকর হবে। কম্পানিগুলোর পারফরম্যান্স বিবেচনা করে বছরে দুবার সিএসই-৫০ ইনডেক্স সমন্বয় করে সিএসই।

সিএসই-৫০ ইনডেক্সের জন্য চূড়ান্ত করা কম্পানি হলো এবি ব্যাংক, আফতাব অটোমোবাইলস, ইসলামী ব্যাংক, বিএসআরএম, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কম্পানি, ব্যাংক এশিয়া, বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, ব্র্যাক ব্যাংক, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, ডেল্টা লাইফ ইনস্যুরেন্স কম্পানি, ঢাকা ব্যাংক, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই, ইস্টার্ন ব্যাংক, এক্সিম ব্যাংক, জিপিএইচ ইস্পাত, গ্রামীণফোন, আইডিএলসি ফাইন্যান্স, আইএফআইসি ব্যাংক, যমুনা অয়েল কম্পানি, খুলনা পাওয়ার কম্পানি, লাফার্জ সুরমা, লঙ্কাবাংলা ফিন্যান্স, মেঘনা পেট্রোলিয়াম, মার্কেন্টাইল ব্যাংক, এমজেএল বাংলাদেশ, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ওয়ান ব্যাংক, ওরিয়ন ফার্মা, পদ্মা অয়েল কম্পানি, পিজিসিবি, পূবালী ব্যাংক, আরএকে সিরামিক, শাহজালাল ইসলামী ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, স্কয়ার ফার্মা, স্ট্যান্ডার্ড ব্যাংক, সামিট পাওয়ার, সিটি ব্যাংক, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি, ইউনিক হোটেল, ইউসিবিএল, ইউনাইটেড পাওয়ার এবং উত্তরা ব্যাংক।


মন্তব্য