kalerkantho


যশোর-বেনাপোলে শিল্পাঞ্চল স্থাপনের নির্দেশ

বিশেষ প্রতিনিধি, যশোর   

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বেনাপোল-যশোর এশিয়ান হাইওয়ের অংশ। এ এলাকায় পরিকল্পিত নগর ও শিল্পাঞ্চল স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংশ্লিষ্ট মন্ত্রীকে নির্দেশ দিয়েছেন। এরই মধ্যে নগর উন্নয়ন দপ্তর একটি প্রকল্প গ্রহণ করে বার্ষিক কর্মসূচিতে তা অন্তর্ভুক্ত করেছে।

এ ছাড়া যশোর-বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যশোর-খুলনা রেললাইনের সংযোগ ও শাটল ট্রেনে শিক্ষার্থী-শিক্ষকদের যাতায়াতের জন্য ব্যবস্থা নিতে শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। যশোরের দুঃখ বলে পরিচিত ভবদহ ও কপোতাক্ষ ত্বরান্বিত খননের জন্য পানিসম্পদমন্ত্রীকে নির্দেশ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান এক চিঠিতে এ বিষয়গুলো জানিয়েছেন।

তিনি গত ২৫ জানুয়ারি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দশম প্রতিষ্ঠাবার্ষিকীতে অতিথি হিসেবে এলে উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার এই তিনটি বিষয়ে তাঁর দৃষ্টি আকর্ষণ করেন। পরে ড. মসিউর রহমান প্রধানমন্ত্রীকে তা অবহিত করেন। এর পরই গত ১২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক চিঠিতে উপাচার্যসহ স্থানীয় সংসদ সদস্য কাজী নাবিল আহম্মেদ ও জেলা প্রশাসককে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। উপাচার্য ড. আব্দুস সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।


মন্তব্য