kalerkantho


‘সবুজ অফিস’ স্বীকৃতি পেল বাংলালিংক

বাণিজ্য ডেস্ক   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



‘সবুজ অফিস’ স্বীকৃতি পেল বাংলালিংক

ঢাকায় বাংলালিংকের প্রধান কার্যালয় টাইগার্স ডেন দেশের গ্রিন অফিস স্বীকৃতি পেল। সনদ গ্রহণ করেন বাংলালিংকের সিইও এরিক অস

ওয়ার্ল্ড ওয়াইল্ডলাইফ ফান্ড ফর নেচার (ডাব্লিউডাব্লিউএফ)-এর ‘গ্রিন অফিস’ স্বীকৃতি অর্জন করেছে বাংলালিংক।   ঢাকায় অবস্থিত বাংলালিংকের প্রধান কার্যালয় টাইগার্স ডেন দেশের প্রথম অফিস যা গ্রিন অফিস স্বীকৃতি পেল। ডাব্লিউডাব্লিউএফ একটি আন্তর্জাতিক সংস্থা, যা বন সংরক্ষণ এবং পরিবেশের ওপর মানুষের বিরূপ প্রভাব কমাতে কাজ করে। গ্রিন অফিস হচ্ছে আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের পরিবেশবান্ধব অফিস ব্যবস্থাপনা নিয়ে কাজ করার আওতায় একটি উদ্যোগ। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলালিংক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রাহকদের সেরা পণ্য এবং উচ্চতর সেবা দিতে বাংলালিংক সব সময় পরিবেশবান্ধব নীতি অবলম্বন করে আসছে। গ্রিন অফিস ব্যবস্থাপনা তারই একটি অংশ। এটি কার্বন ডাই-অক্সাইড নির্গমন কমানোর মধ্য দিয়ে বাংলালিংকের সম্পদের প্রয়োগকে আরো দক্ষ করে তুলেছে এবং পরিবেশবান্ধব কর্মস্থল বজায় রেখেছে। প্রতিষ্ঠানটি ‘উন্মুক্ত অফিস’ পরিবেশ বজায় রেখে আসছে। গত বছর ‘গোয়িং ডিজিটাল’ মূলমন্ত্র  ঘোষণা করার পর থেকে এটি তার ব্যবসায়িক প্রক্রিয়াকে কাগজের ব্যবহার থেকে অনলাইনে রূপান্তর করেছে। কাগজবিহীন কার্যক্রম নিশ্চিত করার জন্য এটি ২০১৬ সালে কাগজের ব্যবহার ৪৪ শতাংশ কমিয়ে এনেছে এবং ১৯ শতাংশ অপচয় রোধ করেছে।

রিসাইকেল অথবা পুনরায় ব্যবহারযোগ্য স্টেশনারি দ্রব্যাদি ব্যবহার করার পাশাপাশি এটি একবার ব্যবহার করা যায়, এমন জিনিসের ব্যবহারও ৭৫ শতাংশ কমিয়ে এনেছে। এর দক্ষ বিদ্যুৎ এবং যানবাহন ব্যবস্থাপনা প্রক্রিয়া রয়েছে।

এ প্রসঙ্গে বাংলালিংকের সিইও এরিক অস বলেন, ‘ডাব্লিউডাব্লিউএফের গ্রিন অফিস স্বীকৃতি লাভ করতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত। ’


মন্তব্য