kalerkantho


টেক্সটাইল মেশিনারি প্রদর্শনী বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে চার দিনের ১৪তম ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট মেশিনারি প্রদর্শনী (ডিটিজি)। রাজধানীর শেরেবাংলানগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করেছে হংকংয়ের ওয়ার্কার্স ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিসেস কম্পানি ও তাইওয়ানের চ্যান চাও ইন্টারন্যাশনাল কম্পানি। প্রদর্শনী শেষ হবে ২৬ ফেব্রুয়ারি। এবারের প্রদর্শনীতে ৩৩ দেশের এক হাজার মেশিনারি প্রস্তুতকারী প্রতিষ্ঠান অংশ নেবে। গতকাল রবিবার রাজধানীর পান্থপথে বাংলাদেশ টেক্সটাইলস মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিটিএমএ সভাপতি তপন চৌধুরী। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চ্যান চাও ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট জুডি ওয়াং, বিটিএমএ ভাইস প্রেসিডেন্ট হোসেন মাহমুদ, পরিচালক মো. খোরশেদ আলম, মো. মোশারফ হোসেন এবং সৈয়দ ইলিয়াস সিরাজী।  

বিটিএমএ সভাপতি জানান, টেক্সটাইল ও গার্মেন্ট খাতের সমান্তরাল বিকাশ ও প্রবৃদ্ধি অব্যাহত ও টেকসই করার জন্য ২০০৪ সাল থেকে এ প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। এই আয়োজনের ফলে দেশীয় উদ্যোক্তা ও বিনিয়োগকারীরা পরিবর্তনশীল অত্যাধুনিক মেশিনারির সঙ্গে মানিয়ে নিতে পারছেন, যা খুবই জরুরি।


মন্তব্য