kalerkantho


গ্রেপ্তারের এক দিন পর আদালতে লি

বাণিজ্য ডেস্ক   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



গ্রেপ্তারের এক দিন পর আদালতে লি

স্যামসাংয়ের ভবিষ্যৎ কর্ণধার ও ভাইস চেয়ারম্যান জে ইয়ং লি

ছোট একটি কক্ষ। যেখানে নেই কোনো আসবাব।

সেই কক্ষে স্যুট-টাই পরেই একটি রাত কাটাতে হলো দক্ষিণ কোরিয়ার অন্যতম ব্যবসায়িক গ্রুপ স্যামসাংয়ের ভবিষ্যৎ কর্ণধার জে ইয়ং লিকে। গ্রেপ্তারের এক দিন পরেই স্যামসাংয়ের ভাইস চেয়ারম্যান লিকে জিজ্ঞাসাবাদের জন্য গতকাল শনিবার আদালতে নেয় নিরাপত্তা বাহিনী। এর আগে বুধবার লির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা হিসেবে গ্রেপ্তারি পরোয়ানা দেওয়া হবে কি না তার রায় দিয়েছিলেন আদালত। এরপর শুক্রবার জে ইয়ং লিকে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে কম্পানির ভাইস চেয়ারম্যান হিসেবে থাকলেও বাবার অসুস্থতায় চেয়ারম্যানের দায়িত্ব মূলত তিনিই পালন করছেন।

শনিবার স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে জে ইয়ং লিকে আদালতে হাজির করা হয়। বিচার বিভাগের একটি ভ্যানে করেই তাঁকে আদালতে নেওয়া হয়। প্রসিকিউটরের মুখপাত্র গণমাধ্যমকে জানান, অভিযুক্ত লিকে জিজ্ঞাসাবাদের জন্যই আদালতে নেওয়া হয়। জিজ্ঞাসাবাদে নতুন আরো তথ্য পাওয়া যাবে এবং এর মাধ্যমে তদন্তকাজ আরো সহজ হবে বলে তিনি জানান।

প্রসিকিউটরের মুখপাত্র আরো জানিয়েছেন, একটি সংযুক্ত টয়লেটসহ ছোট কক্ষে থাকছেন লি। ৪৮ বছর বয়স্ক জে ইয়ং লি ছয় দশমিক দুই বিলিয়ন মার্কিন ডলার পরিমাণ সম্পদের মালিক। টেক ক্রান্স।


মন্তব্য