kalerkantho


সোশ্যাল বিজনেস ক্রিয়েশন প্রতিযোগিতা

পুরস্কার পেল ড্যাফোডিলের ‘পেডিকেয়ার’

নিজস্ব প্রতিবেদক   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



কানাডার এইচইসি মন্ট্রিয়ল ও গ্রামীণ ক্রিয়েটিভ ল্যাব আয়োজিত ব্যবসাসংক্রান্ত ধারণার আন্তর্জাতিক প্রতিযোগিতায় দ্বিতীয় হওয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সামাজিক ব্যবসা গ্রুপ ‘পেডিকেয়ার’কে পুরস্কার প্রদান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগ ও সোশ্যাল বিজনেস স্টুডেন্ট ফোরাম এই অনুষ্ঠানের আয়োজন করে। গত বুধবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কার তুলে দেওয়া হয়। এই গ্রুপের চারজন শিক্ষার্থী একটি ব্যবসায় ধারণা নিয়ে কানাডায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশ নেয়। চূড়ান্ত ঘোষণার দিন সেখানে উপস্থিত হতে না পারায় পুরস্কার নিতে পারেননি।

বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনয়েট পিয়েরে লারামির হাত থেকে সোশ্যাল বিজনেস ক্রিয়েশন প্রতিযোগিতার রানার-আপ পুরস্কার গ্রহণ করলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সামাজিক ব্যবসায় টিম ‘পেডিকেয়ার’-এর চার সদস্য বিবিএর শিক্ষার্থী কাজী মেজবাহ উর রহমান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তিন শিক্ষার্থী ফয়সাল বিন আবুল কাসেম, ভাস্কর সরকার ও শামসুন নাহার।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতিযোগিতায় এশিয়া, ইউরোপ, আমেরিকা, আফ্রিকা ও অস্ট্রেলিয়ার ৩০টি বিশ্ববিদ্যালয় থেকে ৪৪টি দল অংশ নিয়েছিল। সেখানে ব্যবসায়িক ধারণা উপস্থাপন করে দ্বিতীয় পুরস্কার অর্জন করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের দল ‘পেডিকেয়ার’। পুরস্কারের আর্থিক পরিমাণ ১০ হাজার ৫০০ কানাডিয়ার ডলার।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম, ট্রেজারার হামিদুল হক খান, ব্যবসায় ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক রফিকুল ইসলাম ও অ্যালাইড হেলথ সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদ ইসমাইল মোস্তফা।

বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনয়েট পিয়েরে লারামি বলেন, ‘বিশ্বের বিভিন্ন দেশের ৪৪টি বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীদের সঙ্গে লড়াই করে পুরস্কার জিতে নেওয়ার জন্য পেডিকেয়ার টিমকে অভিনন্দন জানাই।


মন্তব্য