kalerkantho


‘মোনালিসা ব্যবহারে নিরাপদ’

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



‘মোনালিসা ব্যবহারে নিরাপদ’

গতকাল বগুড়ায় মোনালিসা উইমেন্স ক্লাবের উদ্যোগে সেমিনারে ১৬০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। ছবি : কালের কণ্ঠ

পিরিয়ডকালীন প্রত্যেক নারীকে যত্নবান হতে হবে। এ সময় ইনফেকশন হওয়ার সুযোগ থাকে।

তাই যা ইচ্ছে ব্যবহার করা যাবে না। মানসম্পন্ন স্যানিটারি ব্যবহার করতে হবে। এ ক্ষেত্রে মোনালিসা স্যানিটারি প্যাড অত্যন্ত ভালো ও নিরাপদ।

গতকাল বৃহস্পতিবার বগুড়ায় মোনালিসা উইমেন্স ক্লাবের উদ্যোগে পিরিয়ডকালীন ‘নারীদের স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা’ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন ডা. মনোজ্ঞ চিত্রলেখা কুণ্ড। শহরের ভাণ্ডারী বালিকা উচ্চ বিদ্যালয় ও সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ সুমাইয়া সুহাইলার সঞ্চালনায় সেমিনারে নারীদের পিরিয়ডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে বক্তব্য দেন গাইনি বিশেষজ্ঞ ডা. মনোজ্ঞ চিত্রলেখা কুণ্ড।

এ সময় প্রতিষ্ঠানের রাজশাহী বিভাগের ডেপুটি সেলস ম্যানেজার নাজমুল হাসান, জসিমুদ্দিনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেমিনারের শুরুতেই সিনিয়র এক্সিকিউটিভ সুমাইয়া সুহাইলা বলেন, মোনালিসা উইমেন্স ক্লাব নারীদের জন্য একটি সাধারণ প্ল্যাটফর্ম। যেখানে তারা তাদের চিন্তা-চেতনা একে অন্যের সঙ্গে বিনিময়ের সুযোগ পাবে।

নারীত্বকে উদ্যাপন করতে পারবে।

এ লক্ষ্য সামনে রেখে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে দেশের জাতীয় পর্যায়ে বিভিন্ন স্কুল ও কলেজে এমন সেমিনার করা হচ্ছে। সুমাইয়া সুহাইলা আরো বলেন, বিশ্বস্ত ব্র্যান্ড মোনালিসা স্যানিটারি ন্যাপকিন ২০০৪ সাল থেকে নারীদের স্বাস্থ্য ও হাইজিন ব্যবস্থাপনায় বাজারে ব্যাপকভাবে সুপরিচিত একটি নাম।

ডা. মনোজ্ঞ চিত্রলেখা কুণ্ড উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ৯ থেকে ১২ বছরের মধ্যে নারীদেহে পরিবর্তন আসতে শুরু করে। এটা কোনো অভিশাপ নয়। প্রকৃতির স্বাভাবিক নিয়মেই এটা ঘটে থাকে। এ নিয়ে চিন্তার কোনো কারণ নেই। মাসিক মানেই মা হওয়ার প্রক্রিয়া শুরু। পিরিয়ডকালীন প্রত্যেক নারীকে যত্নবান হতে হবে। এ সময়ের জন্য মোনালিসা স্যানিটারি প্যাড অত্যন্ত ভালো ও নিরাপদ। ডা. মনোজ্ঞ আরো বলেন, এটা ব্যবহারের পাশাপাশি স্বাস্থ্য সচেতনতা বাড়াতে হবে। মাসিকের আগে ও পরে যেসব সমস্যা হয় তা সবাইকে জানতে হবে। তিনি এই সময়ের সমস্যা সমাধানকল্পে উপস্থিত শিক্ষার্থীদের বিভিন্ন দিকনির্দেশনা দেন।

অনুষ্ঠান শেষে মোনালিসা উইমেন্স ক্লাবের ফ্রি রেজিস্ট্রেশন এবং নতুন মোড়কের মোনালিসার ফ্রি স্যাম্পল বিতরণ করা হয়।


মন্তব্য