kalerkantho


মার্ক শেয়ার কেলেঙ্কারি

তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কম্পানির শেয়ার কেলেঙ্কারি মামলায় তিন আসামির বিরুদ্ধে  গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন শেয়ারবাজার-সংক্রান্ত মামলা নিষ্পত্তিতে গঠিত বিশেষ ট্রাইব্যুনাল। একই সঙ্গে বাদী ও সাক্ষীকে আদালতে উপস্থিত হওয়ার জন্য সমন জারি করেছেন আদালত। আগামী ৯ এপ্রিল মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার মামলাটির চার্জ গঠন শেষে ট্রাইব্যুনালের বিচারক এই নির্দেশ দেন। গ্রেপ্তারের নির্দেশ দেওয়া এ মামলার আসামিরা হলেন মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ইমাম মুলকুতুর রহমান, ভাইস চেয়ারম্যান আবদুল হাই এবং পরিচালক সালমা আক্তার। এদিকে মামলার বাদী বিএসইসির উপপরিচালক এ এস এম মাহমুদুল হাসান ও সাক্ষী তৎকালীন নির্বাহী পরিচালক আনোয়ার উল কবির ভূইয়াকে আদালতে উপস্থিত হওয়ার জন্য সমন জারি করেছেন আদালত।

বিএসইসির প্যানেল আইনজীবী মাসুদ রানা দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের শেয়ার কেলেঙ্কারির মামলাটির চার্জ গঠন করা হয়েছে। একই সঙ্গে এই মামলার তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। ’

১৯৯৯ সালে শেয়ার নিয়ে কারসাজির দায়ে ২০০০ সালে মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কম্পানিসহ চারজনকে আসামি করে মামলা করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষে প্রতিষ্ঠানটির তৎকালীন উপপরিচালক আহমেদ হোসেন মামলা দায়ের করেন। সিকিউরিটিজ অধ্যাদেশ এর ২৫ ধারা অনুযায়ী এ মামলা করা হয়।

এ মামলায় সাক্ষী হিসেবে রয়েছেন বিএসইসির তৎকালীন উপপরিচালক আহমেদ হোসেনসহ ছয় কর্মকর্তা।


মন্তব্য