kalerkantho


চট্টগ্রামে আবাসন মেলার শুরুতেই ভালো সাড়া

মেলায় ছোট ফ্ল্যাটে আগ্রহ ক্রেতাদের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



মেলায় ছোট ফ্ল্যাটে আগ্রহ ক্রেতাদের

প্রতিদিন দেড় থেকে দুই হাজার দর্শনার্থী প্রবেশ করছে মেলায়

চট্টগ্রামে রিহ্যাব আয়োজিত আবাসন মেলার শুরুতেই বেশ ভালো সাড়া মিলেছে। প্রতিদিন দেড় হাজার থেকে দুই হাজার দর্শনার্থী প্রবেশ করছে মেলায়। আজ শুক্রবার সবচেয়ে বেশি দর্শক আশা করছে আয়োজকরা।

গত বুধ ও বৃহস্পতিবার মেলা ঘুরে দেখা গেছে, বেশির ভাগ ক্রেতার আগ্রহ ছোট আকারের ফ্ল্যাট অর্থাৎ ৯০০ থেকে এক হাজার ৩০০ বর্গফুট। নিজেদের একটি ফ্ল্যাট কিনতে অভিজাত এলাকার বদলে চট্টগ্রামের মোটামুটি ভালো এলাকাগুলো তারা প্রাধান্য দিচ্ছে। আর ঝুঁকি এড়াতে দাম বেশি হওয়া সত্ত্বেও ক্রেতাদের সবচেয়ে ভিড় দেখা গেছে স্বনামধন্য আবাসন প্রতিষ্ঠানের স্টলগুলোতে।

মেলায় স্যানমার ঢাকা ও চট্টগ্রামের পাঁচটি অ্যাপার্টমেন্ট প্রকল্পের কথা তুলে ধরছে। সর্বনিম্ন এক হাজার ৪৫ বর্গফুট থেকে সর্বোচ্চ তিন হাজার ৩৫২ বর্গফুটের ফ্ল্যাট রয়েছে এসব প্রকল্পে। প্রতিষ্ঠানটির বিক্রয় বিভাগের প্রধান রেজাউল হক বলেন, স্যানমার সব সময় বড় গ্রাহকদের জন্য ফ্ল্যাট তৈরি করলেও এবার মধ্যবিত্ত শ্রেণির জন্য ফ্ল্যাট নিয়ে এসেছে।

মেলায় এএনজেড প্রপার্টিজ তাদের নতুন প্রকল্প হিলপার্কে বর্গফুট মাত্র ৪৫০০ টাকায় অ্যাপার্টমেন্ট বিক্রি করছে। এই সুবিধা মাত্র প্রথম পাঁচটি অ্যাপার্টমেন্টের ক্ষেত্রে প্রযোজ্য হবে এবং আগে এলে আগে পাবেন ভিত্তিতে বরাদ্দ হবে।

মাত্র পাঁচ লাখ টাকা ডাউন পেমেন্টে মেলায় বুকিং দেওয়া যাবে  এবং ৩০-৩৬টি মাসিক কিস্তি সুবিধায় বাকি টাকা পরিশোধ করা যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মেলা প্রসঙ্গে রিহ্যাব চট্টগ্রামের আহ্বায়ক (প্রেস ও মিডিয়া) এ এস এম আবদুল গাফফার মিয়াজি কালের কণ্ঠকে বলেন, ‘গতবারের চেয়ে অনেক বেশি দর্শক-ক্রেতা সাড়া পাচ্ছি। আজ শুক্রবার সবচেয়ে বেশি দর্শক-ক্রেতা সমাগম হবে। আজ এক হাজারের বেশি শিশুর অংশগ্রহণে র‌্যাডিসন হোটেলে অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এ ছাড়া আগত প্রতিদিন দর্শকদের জন্য থাকছে বিশেষ পুরস্কার। ’

আয়োজকরা জানায়, রিহ্যাবের এই মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই মেলা। এবার মেলায় আটটি আর্থিক প্রতিষ্ঠান, ১০টি নির্মাণসামগ্রী প্রতিষ্ঠানসহ ৭২টি প্রতিষ্ঠানের মোট ৯০টি স্টল রয়েছে। এবারের মেলায় প্রবেশে টিকিটের মূল্য ৫০ টাকা (সিঙ্গেল এন্ট্রি) ও ১০০ টাকা (মাল্টিপল এন্ট্রি)।


মন্তব্য