kalerkantho


বাণিজ্য মেলায় ৫৬% প্রবৃদ্ধি

১২ কোটি টাকার পণ্য বিক্রি ওয়ালটনের

নিজস্ব প্রতিবেদক   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সদ্য সমাপ্ত ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গত বছরের চেয়ে ৫৬ শতাংশ বেশি পণ্য বিক্রি করেছে ওয়ালটন। এবারের মেলায় ওয়ালটন প্রায় ১২ কোটি ১৬ লাখ ২৭ হাজার টাকার পণ্য বিক্রি করেছে। ২০১৬ সালের বাণিজ্য মেলায় বিক্রি করেছিল প্রায় সাত কোটি ৮২ লাখ টাকার পণ্য। এতে সদ্য সমাপ্ত এই মেলায় পণ্য বিক্রিতে প্রায় ৫৬ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে কম্পানিটির। এর মধ্যে ফ্রিজ বিক্রিতে প্রবৃদ্ধি ১৯৬ শতাংশেরও বেশি। এলইডি টিভিতে প্রবৃদ্ধি হয়েছে ১১৮ শতাংশেরও বেশি।

ওয়ালটন জানায়, বিক্রিতে আশাতীত প্রবৃদ্ধি হওয়ায় গতবারের চেয়ে দ্বিগুণেরও বেশি ভ্যাট প্রদান করেছে প্রতিষ্ঠানটি। গত বছরের বাণিজ্য মেলায় ওয়ালটন ১৭ লাখ ৫৭ হাজার ভ্যাট প্রদান করে অর্জন করেছিল সর্বোচ্চ ভ্যাটদাতার স্বীকৃতি। আর এবারের মেলায় ভ্যাট প্রদানের পরিমাণ ছিল ৩৬ লাখ তিন হাজার ৮৯৯ টাকা। মেলার সমাপনী দিনে ওয়ালটনের নির্বাহী পরিচালক ও বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা প্রতিষ্ঠানের পক্ষে শ্রেষ্ঠ প্যাভিলিয়ন ও সেরা ভ্যাটদাতার সম্মাননা এবং ক্রেস্ট গ্রহণ করেন।

এ ছাড়া গত রবিবার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলন কক্ষে বাণিজ্য মেলায় দেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড ওয়ালটন গ্রুপসহ সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১০ প্রতিষ্ঠানকে সম্মাননা দেয় এনবিআর।

ওয়ালটনের পক্ষে সম্মাননা ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক (ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস) আবুল বাশার হাওলাদার।

ওয়ালটন প্যাভিলিয়ন ইনচার্জ মো. শফিকুল ইসলাম জানান, গত বাণিজ্য মেলায় ওয়ালটনের ৪৫৮টি ফ্রিজ বিক্রি হয়েছিল। আর এবারে বিক্রি হয়েছে এক হাজার ৩৫৬টি। অর্থাত্ প্রবৃদ্ধি হয়েছে ১৯৬.১০ শতাংশ। অন্যদিকে এলইডি টেলিভিশন বিক্রি হয়েছে এক হাজার ৬৭৮টি। গত মেলায় বিক্রি হয়েছিল ৭৬৯টি। প্রবৃদ্ধি ১১৮.২১ শতাংশ।

 


মন্তব্য