kalerkantho


নরসিংদীতে নজিবুর রহমান

ভোগান্তিমুক্ত কর পরিবেশ নিশ্চিত করা হবে

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল রাজস্ব বোর্ড গঠন করা হবে বলে জানিয়েছেন এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান। তিনি বলেন, ‘কর, ভ্যাট ও কাস্টমস বিভাগ সম্পূর্ণরূপে অনলাইন করা হচ্ছে। যা থেকে জনগণকে উত্তম সেবা নিশ্চিত করা হবে। তা ছাড়া বাজেটের রাজস্ব শতভাগ নিজস্ব সম্পদে পূরণ করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ’

জনগণকে কর প্রদানে উৎসাহিত করার লক্ষ্যে নরসিংদীতে ভ্যাট, ট্যাক্স ও কাস্টমসের যৌথ উদ্যোগে রাজস্ব সংলাপ অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান এসব কথা বলেন।

গতকাল শনিবার মাধবদীর এসপি ইনস্টিটিউট স্কুল মাঠে অনুষ্ঠিত জাতীয় রাজস্ব সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম। সংলাপে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা অঞ্চল ১০-এর সহকারী কর কমিশনার অপূর্ব কান্তি দাস, ভ্যাট কমিশনার ড. এ কে এম নুরুজ্জামান, জেলা প্রশাসক (যুগ্ম সচিব) আবু হেনা মোরশেদ জামান, পুলিশ সুপার আমেনা বেগম, সেরা করদাতা থার্মেক্স গ্রুপের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা, জজ ভূঞা গ্রুপের চেয়ারম্যান ফাইজুর রহমান ভূঞা জুয়েল, নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান মঞ্জুর এলাহী, তিথি গ্রুপের চেয়ারম্যান চন্দন কুমার সাহাসহ আরো অনেকে।

সংলাপে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এনবিআর চেয়ারম্যান মোহাম্মদ নজিবুর রহমান এবং ড. নূরুজ্জামান।

প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম (বীরপ্রতীক) বলেন, এ ধরনের সংলাপ নতুন করদাতা এবং কর পরিশোধে আগ্রহ সৃষ্টি করবে। নরসিংদীর মতো যদি প্রত্যেকটি জেলা ও উপজেলায় এ ধরনের রাজস্ব সংলাপ অনুষ্ঠিত হয় তাহলে করাদাতার সংখ্যা সহজে বৃদ্ধি পাবে। এতে করে দেশ আরো উন্নতির দিকে এগিয়ে নেওয়া সম্ভব হবে।


মন্তব্য