kalerkantho

26th march banner

পুঁজিবাজারে বাড়ল সূচক

নিজস্ব প্রতিবেদক   

১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



মুদ্রানীতির ধাক্কার পর আবারও ঘুরে দাঁড়িয়েছে পুঁজিবাজার। তবে মূল্যসূচক বাড়লেও কমেছে লেনদেন। সপ্তাহের তৃতীয় কার্যদিবস গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৯৫৬ কোটি ৭২ লাখ টাকা আর মূল্যসূচক বেড়েছে ৪৭ পয়েন্ট। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৭৪ কোটি ৫১ লাখ টাকা। আর মূল্যসূচক কমেছিল ৭৯ পয়েন্ট।

বাজার পর্যালোচনায় দেখা যায়, মূল্যসূচকের হ্রাস-বৃদ্ধির মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। দিনশেষে সূচক দাঁড়িয়েছে পাঁচ হাজার ৪৬৮ পয়েন্ট। ডিএস-৩০ মূল্যসূচক ১৪ পয়েন্ট বেড়ে এক হাজার ৯৯৩ পয়েন্ট ও ডিএসইএস শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে এক হাজার ২৬৮ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া ৩২৭টি কম্পানির মধ্যে বেড়েছে ১৮৫টি, কমেছে ১২১টি ও অপরিবর্তিত রয়েছে ২০টি কম্পানির শেয়ারের দাম।

লেনদেনের ভিত্তিতে শীর্ষে রয়েছে ইসলামী ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, আরএসআরএম স্টিল, ডরিন পাওয়ার, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সোশ্যাল ইনভেস্টমেন্ট, সাইফ পাওয়ার, লঙ্কাবাংলা ফাইন্যান্স, বারাকা পাওয়ার ও ইফাদ অটোস।

আরেক বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৪৯ কোটি ৫৮ লাখ টাকা। আর মূল্যসূচক বেড়েছে ৯০ পয়েন্ট। আগের দিন মূল্যসূচক কমেছিল ১৫৫ পয়েন্ট। লেনদেন হওয়া ২৫৯টি কম্পানির মধ্যে বেড়েছে ১৫০টি, কমেছে ৮৯টি ও অপরিবর্তিত রয়েছে ২০টি কম্পানির শেয়ারের দাম।


মন্তব্য